নেতানইয়াহু একজন ‘শয়তান’, প্যালেস্তিনীয়দের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী মোদির কাছে আবেদন ওয়েইসির


নয়াদিল্লি : ইজরায়েল-হামাস যুদ্ধ (Israel Hamas War) নিয়ে বিভাজিত বিশ্বের বিভিন্ন রাষ্ট্র। এবার তার আঁচ এসে পড়ল ভারতেও। ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহুকে “শয়তান” বললেন AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। পাশাপাশি রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে গাজার মানুষের পাশে দাঁড়ানোর আবেদন জানান।

হায়দরাবাদের সাংসদ বলেন, প্যালেস্তিনীয়দের বিরুদ্ধে অত্যাচার থামানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি। প্যালেস্তাইন শুধুমাত্র মুসলমানদের বিষয় নয়, এটা একটা মানবিক বিষয়। নেতানইয়াহু একজন শয়তান, একজন অত্যাচারী এবং একজন যুদ্ধ অপরাধী। গাজার মানুষ আশ্রয়হীন হয়ে পড়েছেন। গোটা দুনিয়া নীরব। ৭০ বছর ধরে ইজরায়েল দখল করে রেখেছেন। আপনারা অত্যাচার দেখতে পারছেন না।

সরকারি হিসাব বলছে, ইজরায়েলের পাল্টা প্রত্যাঘাতে গাজায় ২২০০-র বেশি মানুষ নিহত হয়েছেন। ইজরায়েল হামাসকে ধ্বংস করে দেওয়ার অঙ্গীকার করেছে। আমেরিকা-সহ পশ্চিমের একাধিক সরকার হামাসকে জঙ্গি সংগঠন, তথা আইএস গ্রুপের সমমনোভাবাপন্ন বলে অভিযোগ করেছে। রাষ্ট্রসংঘের হিসাব অনুযায়ী, গাজায় ইতিমধ্যেই ১৩০০-র বেশি বিল্ডিং ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। স্থানীয় হাসপাতালের কর্মীরা, নিহত ও আহতদের দেখতে দেখতে শিহরিত হয়ে উঠছেন।

ইজরায়েলের টার্গেট এখন হামাস নিয়ন্ত্রিত গাজা! ঘিরে ফেলা হয়েছে গাজা সীমান্ত। আকাশপথে হামলা চালাচ্ছে ইজরায়েলি বায়ুসেনার ফাইটার জেট। মারকাওয়া ট্যাঙ্ক থেকে হামাসের ডেরা লক্ষ্য করে চলছে মুহুর্মুহু গোলাবর্ষণ! আক্রমণের ঝাঁঝ আরও বাড়াতে, গাজা সীমান্তে আরও মারণাস্ত্র মোতায়েন করছে ইজরায়েল।

গত শনিবার ইজরায়েলকে বিধ্বস্ত করে ১৯ মিনিটে ৫ হাজার রকেট ছুড়েছিল হামাস! সীমান্তের ফেন্সিং ভেঙে, ইজরায়েলে ঢুকে নির্বিচার হামলা চালিয়েছিল জঙ্গিরা। এবার প্রত্যাঘাত শুরু করেছে ইজরায়েল ডিফেন্স ফোর্সেস। সর্বশক্তি দিয়ে হামলা চালাচ্ছে ইজরায়েল। তার ফলে, গাজার অন্দরে চূড়ান্ত অস্থিরতার ছবি। হামাসের নির্দেশ উপেক্ষা করে, প্রাণভয়ে এলাকা ছেড়ে পালাচ্ছেন প্যালেস্তিনিয়রা। গৃহহীন লক্ষাধিক মানুষ।

আগের দিনই ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু হুঙ্কার ছেড়েছেন, “আমাদের শত্রুরা সবে মূল্য চোকাতে শুরু করেছে। কী ঘটতে চলেছে বোঝাতে পারব না। কিন্তু, মিলিয়ে নেবেন, এটা সবে শুরু। ক্ষমা আমরা করব না। ইহুদিদের উপর এই ভয়ঙ্কর পরিস্থিতি চাপিয়ে দেওয়ার বিষয়টি আমরা বিশ্বকে ভুলতে দেব না। নিয়ন্ত্রণহীন ক্ষমতা প্রয়োগ করে শত্রুদের মোকাবিলা করব।” 

আরও পড়ুন ; ‘অপারেশন অজয়’-এ ইজরায়েল থেকে ফিরলেন আরও ২৭৪ জন ভারতীয়



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: