নেটফ্লিক্সে এল নতুন ফিচার, ঘোষণা ‘প্রোফাইল ট্রান্সফার’-এর, জানুন বিস্তারিত


নয়াদিল্লি: নয়া ঘোষণা নেটফ্লিক্সের (Netflix)। সংস্থার তরফে নিয়ে আসা হয়েছে ‘প্রোফাইল ট্রান্সফার’ (Profile Transfer) নামক নতুন ফিচার (New Feature)। পায়ওয়ার্ড (password) শেয়ার করার থেকে বিরত রাখতে এই নতুন ফিচার। সোমবার সংস্থার তরফে ঘোষণা করা হয় এই নতুন ফিচারের কথা। গোটা বিশ্বের সমস্ত মেম্বারের কাছে এই ফিচার মিলবে বলে জানা গেছে। ঠিক কী হবে এই ফিচারে?

নেটফ্লিক্সে এবার ‘প্রোফাইল ট্রান্সফার’

নেটফ্লিক্সে এবার বহু প্রতীক্ষিত ‘প্রোফাইল ট্রান্সফার’ ফিচার। এটি ব্যবহারকারীদের তাঁদের নিজস্ব মেম্বারশিপ শুরু করার সময় ব্যক্তিগত সুপারিশ (personal recommendation), সার্চ হিস্ট্রি (search history), ‘মাই লিস্ট’ (my list), সংরক্ষিত গেম এবং অন্যান্য পছন্দগুলি একটি নতুন অ্যাকাউন্টে স্থানান্তর করতে দেয়, জানিয়েছে সংস্থা।

ব্যবহারকারীদের অ্যাকাউন্টে ‘প্রোফাইল ট্রান্সফার’ ফিচারের সুবিধা মিলতে শুরু করলেই তাঁদের কাছে ইমেলের মাধ্যমে একটি নোটিফিকেশন যাবে। এদিন নেটফ্লিক্সের প্রোডাক্ট ম্যানেজার বলেন, ‘মানুষ চলে যায়। পরিবার বড় হয়। সম্পর্ক শেষ হয়ে যায়। কিন্তু জীবনের এই সমস্ত বদলের মধ্যেও আপনার নেটফ্লিক্সের অভিজ্ঞতা একইরকম থাকা উচিত।’ তিনি আরও বলেন, ‘আমরা লঞ্চ করছি প্রোফাইল ট্রান্সফার’। এর অর্থ মূলত, এই ফিচারের ফলে কেউ নেটফ্লিক্সে নিজের সমস্ত পছন্দের সিরিজ, সিনেমা, গেম, সবকিছুই অপর এক প্রোফাইলে দিয়ে দিতে পারবেন। 

আরও পড়ুন: Aryan Khan Case: তদন্তকারী অফিসারদের ‘সন্দেহজনক আচরণ’-এর হদিশ? আরিয়ান-কাণ্ডে নয়া মোড়

গত অগাস্ট মাসেও এক বিশেষ ঘোষণা করা হয় এই সংস্থার তরফে। ওটিটি প্ল্যাটফর্ম (OTT Platform) এবং স্ট্রিমিং জায়ান্ট (Streaming Giant) হিসেবে নেটফ্লিক্সের (Netflix) জনপ্রিয়তা রয়েছে বিশ্বের প্রায় সব দেশেই। সম্প্রতি এই সংস্থা একটি নতুন সিদ্ধান্ত নেয়। বাচ্চাদের সিনেমা এবং টিভি সিরিজের মাঝখানে নেটফ্লিক্স বিজ্ঞাপন দেখাবে না (not to stream ads during movie) বলে জানা যায়। প্রসঙ্গত উল্লেখ্য, ডিজনি প্লাস হটস্টার চলতি বছর মে মাসেই ঘোষণা করেছিল যে বাচ্চাদের অনুষ্ঠানের মাঝে তারা বিজ্ঞাপন দেখাবে না। অনুমান, প্রতিদ্বন্দ্বী সংস্থকে প্রতিযোগিতায় টেক্কা দিতেই এই সিদ্ধান্ত নেয় নেটফ্লিক্স। TechCrunch সংস্থার রিপোর্টে বলা হয়েছে নেটফ্লিক্স সংস্থা তার পার্টনার কোম্পানিগুলিকে জানিয়েছে যে বাচ্চাদের প্রোগ্রাম কমার্সিয়াল ফ্রি অর্থাৎ বিজ্ঞাপন মুক্ত হবে।

আরও পড়ুন: Vicky Kaushal: ‘স্যাম বাহাদুর’ ছবির প্রথম দফার শ্যুটিং শেষ করলেন ভিকি কৌশল



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: