নিউ ইয়র্কে দীপাবলিকে সরকারি ছুটি হিসেবে ঘোষণা, উচ্ছসিত প্রিয়ঙ্কা চোপড়া


মুম্বই: আলোর উৎসবে সেজে উঠছে  গোটা দেশ। দীপাবলির মরসুমে উৎসবের আমেজ গোটা দেশ জুড়ে। আর ভারত থেকে অনেকটা দূরে নিউ ইয়র্কে বসে সেই উৎসবের ছোঁয়া লাগল প্রিয়ঙ্কা চোপড়া (Priyanka Chopra)-র মনেও। শুধু উৎসব নয়, এই বছর বিশেষ একটি খুশির কথা ভাগ করে নিলেন প্রিয়ঙ্কা। কী সেই খুশি?                                                                                                                 

প্রিয়ঙ্কা জানাচ্ছেন, নিউ ইয়র্কের মেয়র জানিয়েছেন, ২০২৩ সাল থেকে নিউ ইয়র্কে দীপাবলিকে সরকারি ছুটি হিসেবে ঘোষণা করা হবে। এই উদ্যোগ বিভিন্ন জায়গাতেই প্রশংসিত হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন প্রিয়ঙ্কাও। শুধু কী তাই? বিদেশে থাকলেও প্রিয়ঙ্কার ভারতের ওপর টান প্রবল। দেশের বিভিন্ন বিষয়েই মত প্রকাশ করেন প্রিয়ঙ্কা। আর তাই, নিউ ইয়র্কের মেয়রের এই পদক্ষেপের প্রশংসা করেছেন প্রিয়ঙ্কাও।                                                                                                           

আরও পড়ুন: Janhvi Kapoor: প্রাক্তন প্রেমিকের সঙ্গে ক্যামেরাবন্দি জাহ্নবী কপূর, ছবি ভাইরাল

প্রিয়ঙ্কা চোপড়া গত ২০ বছর ধরে বিনোদন দুনিয়ার সঙ্গে জড়িত। তিনি প্রথম ভারতীয় নারী যিনি ‘ফোর্বস ১০০ মোস্ট ইনফ্লুয়েন্সিয়াল পিপল’-এর (Forbes 100 Most Influential People) তালিকায় নিজের নাম তোলেন। এবং একবার নয়, ওই তালিকায় দুবার নাম ওঠে তাঁর। ২০১৮ সালে প্রিয়ঙ্কা চোপড়া প্রথম দক্ষিণ এশিয় হিসেবে ‘ভোগ আমেরিকা’র কভারে নিজের জায়গা করে নেন। ‘ভোগ ইন্ডিয়া’র কভার পেজে অজস্রবার থাকার পর প্রথম ভারতীয় হিসেবে ওই পত্রিকার মার্কিনি সংস্করণে স্থান পান।                                       

প্রিয়ঙ্কা চোপড়াকে মরক্কোর ‘ফেস্টিভ্যাল ইন্টারন্যাশনাল দু ফিল্ম দে ম্যারাকেচ’-এ ২০১৯ সালে সম্মানিত করা হয়। তিনিই প্রথম বলিউড অভিনেত্রী যাঁকে ওই অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়। হলিউড অভিনেতা রবার্ট রেডফোর্ডের সঙ্গে তাঁকে সম্মানিত করা হয়। প্রিয়ঙ্কা চোপড়া ভারতের সর্বপ্রথম অভিনেত্রী যাঁকে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (Toronto International Film Festival) অন্যতম অ্যাম্বাস্যাডর করা হয়। ২০২০ সালে অনুষ্ঠানের ৪৫তম সংস্করণে তাঁকে আমন্ত্রণ জানানো হয়।                                                 

২০১৬ সালে, প্রিয়ঙ্কা চোপড়াকে শিশু অধিকারের জন্য গ্লোবাল ইউনিসেফ শুভেচ্ছা দূত (Global UNICEF Goodwill Ambassador) হিসাবে ঘোষণা করা হয়েছিল। গুডউইল অ্যাম্বাস্যাডর পদে যোগদানের আগে তিনি ১০ বছর সংস্থাটির জাতীয় রাষ্ট্রদূত ছিলেন। প্রিয়ঙ্কা চোপড়ার অনবদ্য অভিনয়ের জন্য বিশ্বজুড়ে পরিচিত তিনি। বিদেশের মাটিতে সেই সাফল্য চূড়ায় পৌঁছয় যখন তিনি ‘নতুন টিভি সিরিজের প্রিয় অভিনেত্রী’ বিভাগে ‘পিপলস চয়েস অ্যাওয়ার্ড’ জিতেছিলেন। মার্কিন থ্রিলার ‘কোয়ান্টিকো’-তে অভিনয়ের জন্য এই পুরস্কার জেতেন প্রিয়ঙ্কা।

 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: