নিউজিল্যান্ডেই জাতীয় দলের হয়ে অভিষেক, সেই দেশে ফিরে স্মৃতির সাগরে ডুব দিলেন শুভমন


ওয়েলিংটন: ভারতীয় দলের ভবিষ্যৎ প্রজন্মের তারকা হিসাবে মনে করা হয় শুভমন গিলকে (Shubman Gill)। ইতিমধ্যেই তাঁর ছোট্ট আন্তর্জাতিক কেরিয়ারে টেস্ট এবং ওয়ান ডেতে জাতীয় দলের হয়ে একাধিক ম্যাচ জেতানো ইনিংস খেলে ফেলেছেন ডান হাতি টপ অর্ডার ব্যাটার। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে জাতীয় দলের জার্সি গায়ে টি-টোয়েন্টিতেও নিজের দক্ষতা দেখানোর সুযোগের হাতছানি গিলের সামনে।

প্রথমের সাক্ষী

রোহিত শর্মা, কেএল রাহুল নেই, নেই বিরাট কোহলিও। সিনিয়রদের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে (IND vs NZ T20I Series) শুভমনের সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল। নিজের সম্ভাব্য টি-টোয়েন্টি অভিষেকের আগে স্মৃতির সাগরে ডুব দিলেন ভারতের তরুণ তারকা। এই নিউজিল্যান্ড দেশ যে তাঁর ভীষণ পরিচিত। এই দেশই সাক্ষী তাঁর একাধিক স্মরণীয় মুহূর্তের। চার বছর আগে, ২০১৮ সালে এই নিউজিল্যান্ডেই গোটা বিশ্বের সামনে প্রথমবার নিজের প্রতিভা তুলে ধরেছিলেন শুভমন। ভারতের অনুর্ধ্ব ১৯ দলের হয়ে জিতে নিয়েছিলেন বিশ্বকাপ। টুর্নামেন্ট সেরাও হয়েছিলেন তিনি। তার বছরখানেক পর নিউজিল্যান্ডেই প্রথমবার জাতীয় সিনিয়র দলের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন শুভমন। এবার সেখানেই সম্ভবত টি-টোয়েন্টি অভিষেকও ঘটাতে চলেছেন তিনি।

 

Reels

শুভমনের স্মৃতিচারণ

২৩ বছর বয়সি শুভমন অতীতের স্মৃতিতে ডুব দিয়ে বলেন, ‘আমি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সময় প্রথমবার এই দেশে এসেছিলাম। ২০১৯ সালে এখানেই আমার ওয়ান ডে অভিষেকও ঘটে। নিউজিল্যান্ডে আমার অনেক মিষ্টিমধুর স্মৃতি রয়েছে।’ অতীতে টি-টোয়েন্টিতে শুভমনের ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। সেই বিষয়ে কথা বলতে গিয়ে শুভমন বলেন, ‘আমি অনুশীলনে বেশ কিছু জিনিস নিয়ে কাজকর্ম খেটেছি এবং সাফল্যও পেয়েছি। আমি সবসময় মনে করি ছয় মারাটা শক্তির ওপর নির্ভরশীল নয়, বরং টাইমিংসেয়র ওপর নির্ভরশীল। আমার ব্যাটের কোন অংশে বল লাগছে সেটাই বেশি জরুরি। বল দেখে ঠিক জায়গায় সংযোগ ঘটানোটাই আসল, শুধু জোরে ব্যাট চালিয়ে কোনও লাভ নেই।’

আরও পড়ুন: বিশ্বকাপ সেমিফাইনালেই ছুটি, আইসিসির ব়্যাঙ্কিংয়ে কত নম্বরে রয়েছ টিম ইন্ডিয়া?





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: