নন্দনে মুক্তি পেল পরিচালক শ্রীলেখা মিত্রর ছবি‘এবং ছাদ’


কলকাতা: ‘এবং ছাদ’…স্বল্পদৈর্ঘ্যের এই ছবির ট্রেলার জুড়ে শুধুই সরোদের সুর আর ছাদে কাটানো বাঙালি জীবনের কিছু টুকরো কোলাজ। ছবিতে নতুন মুখের পাশাপাশি রয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা প্রীতম দাস। এই ছবি পরিচালনা ও প্রযোজনা করার পাশাপাশি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করছেন শ্রীলেখা মিত্র।

আরও পড়ুন…

Brahmastra: অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবি প্রথম দিনেই ৩৬ কোটি টাকার ব্যবসা করে। এই বছরের মুক্তির প্রথম দিনে আয়ের দিক থেকে সবচেয়ে বেশি লাভ করা ছবি এটি।

এই নিয়ে দ্বিতীয়বার পরিচালকের আসনে বসলেন শ্রীলখা। তাঁর প্রথম পরিচালিত ছবির নাম ‘বিটার হাফ’।এর আগে বেঙ্গালুরু ও ঔরঙ্গাবাদের উৎসবে স্ক্রিনিং হয়েছে ছবিটি। সেরা ছবি ও অভিনেত্রীর পুরস্কার পেয়েছে ছবিটি।‘এবং ছাদ’-র ট্রেলারেই বোঝা যাচ্ছে এক গৃহবধূর চরিত্রে অভিনয় করছেন শ্রীলেখা। টুকরো টুকরো ফ্রেমে নানান মুহূর্তের আবেশ উঠে এসেছে এই ছবির হাত ধরে। রয়েছে ভিন্ন বয়েসের গল্প। আত্মউপলব্ধি…আত্মকথন।

সাউথ এশিয়ান শর্ট ফিল্ম ফেস্টিভ্যালের প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে শ্রীলেখার এই ছবিটি। প্রসঙ্গত, সদ্য আন্তর্জাতিক স্তরেও প্রশংসা পেয়েছে শ্রীলেখার ‘ওয়ান্স আপঅন এ টাইম ইন কলকাতা’। পরিচালক শ্রীলেখা মিত্র জানিয়েছেন তিনি শুধুমাত্র অভিনয়ের গণ্ডির মধ্য়ে আর নিজেকে আটকে রাখবেন না। তাই ইদানীং তিনি মন খুলে গল্প লেখাও শুরু করেছে। ‘এবং ছাদ’ ছবিটিও তাঁর সেরকমই একটি প্রচেষ্টা।

গত কয়েক মাস ধরেই চলছিল ছবি তৈরির কাজ। এর জন্য উত্তর কলকাতার একাধিক ছাদে রেইকি করেছিলেন শ্রীলেখা। টানা দু’দিন চলেছিল শুটিং পর্ব।সোশ্যাল মিডিয়ায় এই ছবি নিয়ে নানা সময় নানা পোস্টও দিতেন তিনি। মার্চ মাসে এই ছবির প্রথম পোস্টার শেয়ার করেছিলেন শ্রীলেখা। যেখানে দেখা যাচ্ছিল,  দূরে সূর্য ডুবছে, রংচটা এক উত্তর কলকাতার বাড়ির ছাদ দিয়ে দেখা যাচ্ছে আকাশ ছোঁয়া বাড়ি! পোস্টারেই শ্রীলেখা ইঙ্গিত দিয়েছিলেন, এই ছবিতে এক অন্যরকম গল্প বলবেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে ট্রেলার আপলোড করেছেন শ্রীলেখা মিত্র। অবশেষে, আজ নন্দনে অনুষ্ঠিত হল এই ছবির প্রিমিয়ার। যেখানে ছবির কলাকুশলীদের সঙ্গে উপস্থিত হয়েছিলেন বেশ কিছু সিনেপ্রেমী দর্শকও। 

সবশেষে দর্শকের এই ছবি কতটা ভালো লাগবে, এখন অপেক্ষা সেটাই দেখার।

 

 

 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: