নতুন বিসিসিআই সভাপতি রজার বিনিকে শুভেচ্ছা জানিয়ে কী বললেন সৌরভ?


মুম্বই: মঙ্গলবারই, ১৮ অক্টোবর মুম্বইতে, বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা (BCCI AGM) অনুষ্ঠিত হয়েছিল। এই সভাতেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) পরিবর্তে রজার বিনি (Roger Binny) বিসিসিআই সভাপতি (BCCI President) হিসাবে নির্বাচিত হন। বোর্ডের নতুন সভাপতিকে বিদায়ী সভাপতি সৌরভ শুভেচ্ছাবার্তা দিলেন। নিজের শুভেচ্ছায় কী বললেন সৌরভ?

সৌরভের শুভেচ্ছাবার্তা

প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বিদায়ী বিসিসিআই সভাপতি বলেন, ‘আমার তরফে রজারের জন্য অনেক শুভেচ্ছা রইল। নতুন গ্রুপ বোর্ডকে আরও এগিয়ে নিয়ে যাবে। বোর্ডের দায়িত্ব দারুণ লোকেদের কাঁধে রয়েছে। ভারতীয় ক্রিকেট বরাবরই ভীষণ শক্তিশালী। ভবিষ্যতের জন্য ওদের অনেক শুভেচ্ছা।’ রজার বিনি বাদে বিসিসিআই সভাপতি পদের জন্য আর কেউ মনোনয়ন জমা দেননি। তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ডের সভাপতি হন বিনি। সৌরভ শিবির অবশ্য তাকিয়েছিল তাঁকে আইসিসিতে পাঠানো হয় কি না, সেইদিকে। তবে, মঙ্গলবারের বৈঠকে এই নিয়ে কোনও আলোচনাই হল না। 

সৌরভের ভবিষ্যৎ কী?

শুধুমাত্র আলোচনা হল আইসিসিতে ভারতীয় বোর্ডের প্রতিনিধি হিসাবে কে যাবেন সেই নিয়ে। তা নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্তও হয়নি। আইসিসির নির্বাচন নভেম্বরে অনুষ্ঠিত হবে। তাঁর আগে এই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আইসিসির চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২০ অক্টোবর। ফলে ভারতীয় বোর্ড থেকে আইসিসির চেযারম্যান পদে যে কেউ লড়বেন না, তা বলাই চলে। সেক্ষেত্রে বর্তমান চেয়ারম্যান জর্জ বার্কলেকে আরও একটি মেয়াদকাল (দুই বছর) সমর্থন করার পথেই হাঁটতে পারে বিসিসিআই। যে ইঙ্গিত আগেই দিয়েছিল এবিপি লাইভ।

মঙ্গলবার দুপুরের পর থেকে সৌরভ অনুরাগীদের মনে প্রশ্ন দাদার কী হবে। সৌরভ-ঘণিষ্ঠ কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেল সিএবি সভাপতি (CAB President) পদেই লড়বেন তিনি। তাঁর আইসিসিতে যাওয়ার সম্ভাবনা কার্যত শেষ। সিএবি সভাপতি হিসাবেই পরের তিন বছর দেখা যেতে পারে সৌরভকে। সিএবিতে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ২২ অক্টোবর। মনে করা হচ্ছে তার মধ্যেই নিজের মনোনয়ন জমা দেবেন সৌরভ। সিএবিতে যতই সৌরভ বিরোধী হাওয়া বইতে শুরু করুক না কেন, সভাপতি পদে সৌরভ লড়াই করলে, বিনা প্রতিদ্বন্দিতা. তাঁর জয় নিশ্চিত। তবে বাকি পদে কারা থাকেন, সেই নিয়ে জোর জল্পনা।

আরও পড়ুন: পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না ভারত? কী বললেন জয় শাহ



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: