নতুন নিয়ম নিয়ে অঙ্ক কষা চলছে বাংলা শিবিরে, বৃষ্টিতে ম্যাচ হওয়া নিয়ে সংশয়


কলকাতা: সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে (Syed Mushtaq Ali T20) বাংলার অভিযান শুরু হচ্ছে মঙ্গলবার। প্রতিপক্ষ বিরাট সিংহ-শাহবাজ নাদিমদের ঝাড়খণ্ড। ম্যাচ হবে লখনউয়ে, উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার বি গ্রাউন্ডে। যে ম্যাচের আগে বাংলা শিবিরকে দুশ্চিন্তায় রাখছে বৃষ্টির কাঁটা।                                                                                 

সোমবার বৃষ্টির জন্য বাংলার অনুশীলন ভেস্তে গিয়েছে। মঙ্গলবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ম্যাচ হওয়া নিয়েই রয়েছে প্রবল সংশয়। যে কারণে চিন্তিত বাংলা শিবিরও।                                                                                         

বাংলা দলের অন্যতম কোচ সৌরাশিস লাহিড়ী সোমবার বিকেলে লখনউ থেকে মোবাইল ফোনে এবিপি লাইভকে বললেন, ‘বৃষ্টির জন্য ছেলেরা মাঠেই নামতে পারেনি। সারাদিন বৃষ্টি হয়েছে। এইমাত্র থামল। প্র্যাক্টিস বাতিল করতে হয়েছে। বাধ্য হয়ে আমরা টিমহোটেলেই বন্ডিং সেশন করলাম।’ সৌরাশিস যোগ করলেন, ‘মঙ্গলবারও ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ম্যাচ হবে কি না তা নিয়েই সংশয় রয়েছে।’                                                                                                                      

বাংলার দায়িত্ব নেওয়ার পর কোচ লক্ষ্মীরতন শুক্লর এটাই প্রথম টুর্নামেন্ট। যে টুর্নামেন্টে অভিযান শুরুর আগে অভিজ্ঞ লক্ষ্মীকে চিন্তায় রাখছে দলের প্রথম সারির তিন ক্রিকেটারের অনুপস্থিতি। চিকেন পক্স হওয়ায় লখনউ থেকে কলকাতায় ফিরে এসেছেন পেসার ঈশান পোড়েল। তাঁকে আর এই টুর্নামেন্টে পাওয়ার আশা করছে না বাংলা শিবির। তবে ঈশানের পরিবর্ত হিসাবেও কাউকে নিয়ে যাওয়া হচ্ছে না। পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে ভারতীয় দলে সুযোগ পাওয়া পেসার মুকেশ কুমার ও অলরাউন্ডার শাহবাজ আমেদকেও প্রথম ম্যাচে পাবে না বাংলা।

লখনউয়ে ১৯ সদস্যের দল নিয়ে গিয়েছে বাংলা। ৩ ক্রিকেটার না থাকলেও ১৬ জন হাতে রয়েছেন। যে কারণে বিকল্প কাউকে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে না।

এবারের সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে নতুন নিয়ম চালু করছে বোর্ড। ইমপ্যাক্ট প্লেয়ার ব্যবহার করতে পারবে দুই দলই। টসের সময় প্রথম এগারোর পাশাপাশি ৪ জন ইমপ্যাক্ট প্লেয়ারের নাম জমা দিতে হবে। ম্যাচ চলাকালীন যে কোনও একজনকে নামানো যাবে পরিবর্ত হিসাবে। কে হবেন সেই ইমপ্যাক্ট ক্রিকেটার, তা নিয়েও বাংলা শিবিরে চিন্তাভাবনা চলছে।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের পুরো সাক্ষাৎকার দেখুন:



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: