দিল্লি ক্যাপিটালসের কর্ণধার গ্রুপের সঙ্গে ঋষভ পন্থের সম্পর্কে চিড়?


নয়াদিল্লি: আইপিএলে দিল্লি ক্য়াপিটলসের হয়ে খেলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। ভারতের তারকা কিপার ব্যাটার দলের অধিনায়কও বটে। তবে পন্থের এক সাম্প্রতিক সিদ্ধান্তকে ঘিরেই তাঁর ও ফ্রাঞ্চাইজির কর্ণধার গ্রুপের সম্পর্ক নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। গত বছর থেকেই দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অন্যতম কর্ণধার জেএসডব্লু গ্রুপ পন্থের ম্যানেজারও ছিল বটে। তবে নিজের ম্যানেজার বদলে ফেলেলেন পন্থ।

সম্পর্কে চিড়?

জেএসডব্লু গ্রুপেরই জেএসডব্লু স্পোর্টসই পন্থের বাণিজ্যিক যাবতীয় বিষয়ের দেখভাল করত। তবে তাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে পন্থ এখন মুম্বইয়ের অন্য এক কোম্পানির হাতে নিজের বাণিজ্যিক বিষয়গুলি দেখার দায়িত্ব দিয়েছেন। দলের কর্ণধার গ্রুপের সঙ্গে এভাবে সম্পর্ক ছিন্ন করায়ই অনেকে ভিন্ন ধরনের জল্পনা শুরু করেছেন। তবে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে পন্থের সম্পর্কে চিড় ধরার বিষয়ে কিন্ত এখনও কোনও খবর পাওয়া যায়নি। প্রসঙ্গত. জেএসডব্লু দিল্লি ক্যাপিটালস ছাড়াও আইএসএলে বেঙ্গালুরু এফসি, প্রো কবাড্ডিতে হরিয়ানা স্টিলার্সের মতো দলেরও কর্ণধার। 

আইপিএলে বড় বদল 

পরের মরসুমের আইপিএলে (IPL 2023) ঘটতে চলেছে বড় বদল। গত দুই মরসুমে করোনার কারণে আইপিএলে ‘হোম অ্যান্ড অ্যাওয়ে’ ফর্ম্যাটে খেলা সম্ভব হয়নি। কিন্তু আসন্ন মরসুম থেকেই আবার অতীতের মতো ‘হোম অ্যান্ড অ্যাওয়ে’ ফর্ম্যাটে ম্যাচ খেলবে ফ্রাঞ্চাইজিগুলি। রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে ইতিমধ্যেই এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। 

রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে পাঠানো এক চিঠিতে সৌরভ লেখেন, ‘পরের মরসুমে পুরুষদের আইপিএলে আবার হোম অ্যান্ড অ্যাওয়ে ফর্ম্যাটে খেলা হবে। ১০টি দলই নিজেদের হোম ম্যাচগুলি নিজেদের ঘরের মাঠেই খেলবে।’ করোনার কারণে গত দুই মরসুমে এই ফর্ম্যাটে খেলা হয়নি। গত বারের আইপিএলের গ্রুপ পর্বের সবকয়টি ম্যাচই আয়োজিত হয়েছিল মহারাষ্ট্রের বিভিন্ন মাঠে। তার আগের মরসুমের আইপিএলের প্রথম পর্ব আয়োজিত হয় দিল্লি, মুম্বই, চেন্নাই এবং আমদাবাদে এবং দ্বিতীয় পর্ব আয়োজিত হয়েছিল আমিরশাহিতে।

২০২০ সালের আইপিএলও আয়োজিত হয়েছিল মরুদেশের তিন মাঠে। তাই দীর্ঘদিন আইপিএলের ফ্রাঞ্চাইজিগুলি নিজেদের ঘরের মাঠে খেলার সুযোগ থেকে বঞ্চিতই ছিল। তবে আর নয়। পরের মরসুম থেকেই আবার স্বাভাবিকভাবে আগের মতোই ফ্রাঞ্চাইজিগুলি নিজেদের ঘরের মাঠে খেলবে এবং দর্শকদের সমর্থনও পাবে। এই ফর্ম্যাট অনুযায়ী ফ্রাঞ্চাইজিগুলি তাদের মরসুমের অর্ধেক ম্যাচ নিজেদের ঘরের মাঠে খেলে এবং বাকি অর্ধেক ম্যাচ নির্দিষ্ট প্রতিপক্ষের ঘরের মাঠে গিয়ে খেলে।

আরও পড়ুন: এক মরসুম পরেই দল বদলাচ্ছেন গিল? গুজরাত টাইটান্সের পোস্ট ঘিরে শুরু জল্পনা



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: