দক্ষিণ কোরিয়ার বিপক্ষে রোনাল্ডোর মাঠে নামা নিয়ে সংশয়, অধিনায়কের আপডেট দিলেন পর্তুগিজ কোচ


দোহা: আজ দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে (Portugal vs South Korea) নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামছে পর্তুগাল। তবে পর্তুগালের শেষ ম্যাচে দলের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) মাঠে নামা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। ম্যাচের আগে দলের কোচ ফার্নান্দো স্যান্টোসও (Fernando Santos) রোনাল্ডোর মাঠে নামা বা না নামা নিয়ে স্পষ্টভাবে কিছু বলেননি।

রোনাল্ডোর চোট

স্যান্টোস গতকাল সাংবাদিক সম্মেলনে বলেন, ‘আমার মনে হয় ওর মাঠের নামার সম্ভাবনা একেবারে ৫০-৫০। দেখা যাক কী হয়। গোটা বিষয়টাই ও আজ অনুশীলন করছে কি না এবং করলেও, ঠিক কতটা ভালভাবে করতে পারছে, তার ওপর নির্ভরশীল। ওকে দেখে যদি মনে হয় ও ম্যাচের জন্য প্রস্তুত, তাহলে আমরা ভেবে দেখব। তবে ও না খেললেও কেমনভাব দল সাজাব, সেই বিষয়ে আমাদের সুস্পষ্ট পরিকল্পনা রয়েছে।’ ৩৭ বছরের রোনাল্ডো বুধবার (৩০ নভেম্বর) অনুশীলন করেননি। পরিবর্তে তিনি জিমে থেকে কসরত করেন।

ঘানা ও উরুগুয়ের বিরুদ্ধে নিজেদের গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচই জিতে নক আউটে রোনাল্ডোরা নিজেদের জায়গা পাকা করে ফেলেছেন। নিজেদের গ্রুপ আপাতত শীর্ষে রয়েছে পর্তুগাল। তাই দক্ষিণ কোরিয়া ম্যাচ পর্তুগিজদের জন্য অন্তত নিয়মরক্ষারই। সেই কারণেই রোনাল্ডো ফিট হলেও, তাঁকে এই ম্যাচে মাঠে নাও নামানো হতে পারে। পর্তুগাল ডিফেন্ডার নুনো মেন্ডেজ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। ওটাভিও এবং দানিলোও আহত। নক আউট পর্বের ম্যাচের আগে দলের খেলোয়াড়দের তরতাজা রাখতে স্যান্টোস শেষ গ্রুপ পর্বের ম্যাচে দলে রদবদল ঘটানোর ইঙ্গিত দিয়েই রেখেছেন।

News Reels

দলে বদলের ইঙ্গিত

‘আমার আমাদের দলের সকল খেলোয়াড়ের ওপর সম্পূর্ণ আস্থা রয়েছে। ইতিমধ্যেই আমার দলের তিন খেলোয়াড় আহত। তাই বাকিদের দিকে বেশি করে নজর দিতে হবে। চারদিন অন্তর ম্যাচ খেলাটা কঠিন এবং খেলোয়াড়রাও এতে বেশ ক্লান্ত হয়ে পড়ছে। ক্লান্তি থেকে চাপ বাড়ে এবং তা থেকে শেষে চোট আঘাতের সম্ভাবনাও বৃদ্ধি পায়। আমদের সেই কারণেই শেষ ম্যাচে জেতাটা খুব জরুরি। কারণ শেষ ম্যাচ জিতে গ্রুপে শীর্ষে শেষ করলে আমরা নিজেদের ক্লান্তি দূর করে মাঠে নামার জন্য বাড়তি একটা দিন পাব।’ বলেন পর্তুগিজ কোচ। 

আরও পড়ুন: ব্যর্থতার দায় কাঁধে নিয়ে বেলজিয়ামের কোচের পদ থেকে সরলেন রবার্তো মার্টিনেজ



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: