ঢেঁড়া পিটিয়ে প্রচার, নিশীথ প্রামাণিকের পদত্যাগ চেয়ে পথে নামল তৃণমূল


শুভেন্দু ভট্টাচার্য, কোচবিহার : পঞ্চায়েত ভোটের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের পদত্যাগ চেয়ে কোচবিহারের তুফানগঞ্জে পথে নামল তৃণমূল। ঢেঁড়া পিটিয়ে প্রচারে তৃণমূলের (TMC) জেলা সভাপতি। পঞ্চায়েত ভোটের আগে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে শাসকদলের প্রচারে গুরুত্ব দিতে নারাজ বিজেপি (BJP)।

সুর চড়াচ্ছে তৃণমূল

পঞ্চায়েত ভোটের আগে কোচবিহারে কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের (Nisith Pramanick) বিরুদ্ধে ক্রমাগত সুর চড়াচ্ছে তৃণমূল। অমিত শা-র ডেপুটির বিরুদ্ধে সোনা চুরি মামলায় গ্রেফতারি পরোয়ানাকে হাতিয়ার করে তুফানগঞ্জে ঢেঁড়া পিটিয়ে প্রচার করলেন তৃণমূলের জেলা সভাপতি। 

মঙ্গলবার নাককাটিগাছ গ্রাম পঞ্চায়েত এলাকায় কেন্দ্রীয় মন্ত্রীর পদত্যাগের দাবিতে চলল প্রচার। যেখানে ঢেঁড়া পেটাতে পেটাতে তৃণমূলের দাবি, ‘শোন শোন নগরবাসী। কোচবিহারের সাংসদ, আমাদের লজ্জা। কেন্দ্রের মন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে আদালত সোনার দোকানে চুরির দায়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করায়, কোচবিহারের মানুষ তার পদত্যাগ চায়।’

News Reels

বিজেপি সাংসদ ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে কোচবিহারের লজ্জা বলে কটাক্ষ তৃণমূলের। কোচবিহারের তৃণমূল জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক বলেছেন,  ‘কেন্দ্রীয় মন্ত্রী সোনা চুরি মামলায় অভিযুক্ত। উনি গ্রেফতারি এড়াতে ওয়ারেন্টের ভুল ধরছেন। আমরা ঢেঁড়া পিটিয়ে সাধারণ মানুষকে জাগ্রত করলাম। পঞ্চায়েত আর লোকসভা ভোটে যেন নির্বাচিত না করে তার জন্য প্রচার’।

যার পাল্টা কোচবিহারের বিজেপি সাধারণ সম্পাদক বিরাজ বসু বলেছেন, ‘তৃণমূলের নেতারা চোর ধান্দাবাজ ছিলই এখন লোকে বলছে জোকার। রাজনীতিটাকে ধুলোয় মিশিয়ে দিয়েছে। উন্নয়ন না করে এসব করে বেড়াচ্ছে।’ ২০২১-এর ভোটে তুফানগঞ্জ বিধানসভা কেন্দ্র তৃণমূলের থেকে ছিনিয়ে নেয় বিজেপি। পঞ্চায়েত-যুদ্ধের আগে এবার সেখান থেকেই গেরুয়া শিবিরের বিরুদ্ধে আক্রমণে শান দিতে শুরু করল শাসকদল। 

আরও পড়ুন- তালাবন্দি ট্রাঙ্কে এল প্রশ্নপত্র, মোবাইলে নিষেধাজ্ঞা, ডিএলএডের পরীক্ষার দ্বিতীয় দিনে কড়া নিরাপত্তা

প্রসঙ্গত, সপ্তাহখানেক আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গ্রেফতারি পরোয়ানায় স্থগিতাদেশ জারি হয়েছে। আলিপুরদুয়ার আদালতের পরোয়ানায় স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। ২০০৯-এ সোনার দোকানে চুরির মামলায় নিশীথের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল। নিশীথের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় হাইকোর্টের স্থগিতাদেশ। যে ঘটনা সামনে আসার পরই মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। যদিও ইস্যুটি নিয়ে পঞ্চায়েত ভোটের আগে রাস্তায় কোচবিহার তৃণমূল।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: