ট্যুইটার অতীত ! পুরনো ব্যবসায় ফিরছেন মাস্ক



Twitter Update: মাত্র একদিনের মধ্য়ে নিয়ে ফেললেন সিদ্ধান্ত। ট্যুইটারের সিইও পদে লিন্ডা ইয়াকারিনোকে আনার পরই এবার নতুন সিদ্ধান্ত নিলেন এলন মাস্ক। নিজেই জানিয়েছেন, পুরনো ব্যবসায় ফিরে যেতে চান তিনি। 

Elon Musk: কী বলেছেন মাস্ক ? 
শনিবারই এই নিয়ে প্রকাশ্যে নিজের মতামত জানান মাস্ক। যেখানে তিনি বলেন, “লিন্ডাকে নিয়ে এসে,আমি টেসলাকে আরও সময় দিতে পারব। এবার আমি ওদিকে সময় দেব।” টেসলার বর্তমান পরিস্থিতি বলছে, ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকে টেসলার অপারেটিং আয় ২৪ শতাংশ কমে ২.৭ বিলিয়ন ডলারে চলে গিয়েছে। গাডি় সেভাবে না চলায় মাস্কের নেতৃত্বে টেসলার ইভির দাম কমিয়ে চলেছে কোম্পানি।

Twitter Update: টেসলার আর্থিক পরিস্থিতিতে শোধারাতে নতুন প্ল্যান
বাজার বিশ্লেষকদের সঙ্গে আলোচনায় মাস্ক জানিয়েছেন, টেসলা ২০২৩ সালের তৃতীয় ত্রৈমাসিকে বহু প্রতীক্ষিত সাইবারট্রাকের সরবরাহ শুরু করবে। গত মাসেই েই ঙ্গিত দিয়েছিলেন টেসলার সর্বময় কর্তা। তিন জানিয়েছিলেন, যেকোনও প্রোডাকশন লাইন চালু করতে সময় লাগে। সাইবার ট্রাক সত্যিই একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পণ্য। এটি অন্যান্য গাড়ির মতো তৈরি নয়। প্রথম ত্রৈমাসিকে টেসলা অটোমেটিকের আয় প্রায় 19.9 বিলিয়ন ডলারে পৌঁছেছে, যা বছরে ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

Tesla Update: কোথায় টেসলার আয় কমেছে
টেসলা মার্চ ত্রৈমাসিকে ৪৪১ মিলিয়ন ডলারে ক্যাশ ফ্লোতে থেমেছে। যা হিসেব অনুযায়ী, গত বছরের একই সময়ের থেকে ৮০ শতাংশ কম। এই বছরের শুরুতে এর স্টক ৬০ শতাংশের বেশি কমে যাওয়ার পর থেকে বিক্রি বাড়ানোর চেষ্টা করছে কোম্পানি। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপে ইভির দাম কমিয়েছে টেসলা। মাস্ক অবশ্য় জানিয়ছিলেন, আরও বাড়তে পারে টেসলা দাম। চাহিদার সঙ্গে সামঞ্জস্য রাখতেই এই কাজ করবেন তিনি। পরে অবশ্য় পরিবেশ পরিস্থিতি দেখে উল্

ো পথে হাঁটে কোম্পানি।

Elon Musk: সম্প্রতি এনবিসি ইউনিভার্সালের গ্লোবাল অ্যাডভার্টাইজিং ও অংশীদারিত্বের প্রাক্তন সভাপতি লিন্ডা ইয়াকারিনোকে টুইটারের সিইও পদে নিয়োগ করেছেন এলন মাস্ক। যা তাঁকে টেসলার উপর নজর রাখার অনুমতি দেবে। মাস্কের ভূমিকা এখন এক্সিকিউটিভ চেয়ারম্যান ও প্রোডক্ট সফ্টওয়্যার ও সিস্টেম অপারেশনের তত্ত্বাবধানকারী সিটিওতে বদলে গিয়েছে ।

Twitter CEO: লিন্ডা ইয়াকারিনো কে ?
লিন্ডা ইয়াকারিনো ২০১১ সাল থেকে এনবিসি ইউনিভার্সালের সাথে যুক্ত। তিনি কোম্পানির গ্লোবাল এইড অ্যান্ড পার্টনারশিপে প্রেসিডেন্ট হিসেবে কাজ করেন। লিন্ডা ইয়াকারিনো হলেন NBC ইউনিভার্সালের টপ অ্যাডভার্টাইজিং সেলস এক্সিকিউটিভ। এর আগে লিন্ডা বিনোদন ও ডিজিটাল বিজ্ঞাপন বিভাগেও কাজ করেছেন। লিন্ডা টার্নারে ১৯ বছর ধরে কাজ করেছেন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, সিইও, বিজ্ঞাপনের প্রধান হিসাবে কাজ করেছেন।

পেন স্টেট ইউনিভার্সিটি থেকে পড়াশোনা সেরেছেন লিন্ডা। লিবারেল আর্টস ও টেলি কমিউনিকেশন পাঠ্য় বিষয় ছিল তাঁর। মনে করা হচ্ছে, ট্যুইটারের মতো মাইক্রো ব্লিগং প্লাটফর্মে তাই লিন্ডাকেই বেছে নিতে চাইছেন মাস্ক।

আরও পড়ুন : Twitter New CEO: ফের চমক ! সরলেন মাস্ক, ট্যুইটারের নতুন সিইও হলেন এই মহিলা

 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: