টেক্সাসের শপিং মলে বন্দুকবাজের হামলা, হত ৯



ডালাস(টেক্সাস): বন্দুকবাজের হামলায় (Gunman Attack) ফের রক্তাক্ত মার্কিন মুলুক (US)। টেক্সাসের (Texas) ডালাসে শপিং মলে এলোপাথাড়ি গুলিতে (Bullet) মৃত্যু হল ৯ জনের। ৭ জন জখম হয়েছেন। গতকাল দুপুরে ডালাসের ওই শপিং মলে (Shopping Mall) গুলি চলে। উইক এন্ডে ভালই ভিড় ছিল। একের পর এক গুলির আওয়াজে আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায়। পরে পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় হামলাকারীরও। হামলার কারণ স্পষ্ট নয়।

কী ঘটেছে?
প্রাথমিক ভাবে যা শোনা যাচ্ছে, তাতে কিছুটা অদ্ভুতভাবেই বন্দুকবাজের হামলার খবর পায় পুলিশ। আসলে ঘটনার সময় শপিং মলে উপস্থিত ছিলেন এক পুলিশ অফিসার। হঠাতই বুলেটের আওয়াজ শুনতে পান। টেক্সাসের পুলিশ বিভাগের প্রধান ব্রায়ান হার্ভের কথায়, ‘গুলির আওয়াজ শুনে সে দিকেই ছুটে যান তিনি। বন্দুকবাজের সঙ্গে গুলির লড়াইও চলে তাঁর। পরে বন্দুকবাজকে নিকেশও করেন তিনি।’ জখমদের চিকিৎসার জন্য অ্যাম্বুল্যান্সও ডাকেন ওই পুলিশ অফিসার। সূত্রের খবর, জখমদের মধ্যে ৫ বছরের শিশুও রয়েছে। একটি ভিডিওয় দেখা যায়, শপিং মলের বাইরে অন্তত তিনটি দেহ পড়ে রয়েছে। গুলির আওয়াজ শুনতেই দোকানি এবং ক্রেতা যে যেখানে পারেন, লুকিয়ে পড়েন। ঠিক ক’জন বন্দুকবাজ এই ঘটনায় জড়িত, প্রাথমিক ভাবে তা নিয়ে ধন্দ দেখা দিয়েছিল। পরে পুলিশের তরফে জানানো হয়, এক জনই হামলা চালিয়েছে। টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট ‘মর্মান্তিক ঘটনায়’ শোকপ্রকাশ করেন। শোকপ্রকাশ করেছেন এলাকাবাসী। এই ধরনের ঘটনা মার্কিন মুলুকে অবশ্য নতুন নয়। নতুন বছরের গোড়াতেই বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হয়েছিল লস অ্যাঞ্জেলিসের মন্টেরি পার্ক।

আগেও রক্তাক্ত…
ডাউনটাউন লস অ্যাঞ্জেলিস থেকে অন্তত ৭ কিলোমিটার দূরে মন্টেরি পার্ক শহরে চিনা নতুন বছর উদযাপনে উপলক্ষ্যে দুদিন ধরে কাতারে কাতারে মানুষ জড়ো হয়েছিলেন। প্রাথমিক ভাবে উঠে আসে, অভিযুক্ত বন্দুকবাজ সম্ভবত কোনও পুরুষ। তবে সে ধরা পড়েছে নাকি মুক্ত, সেটি নিয়ে বেশ কিছুক্ষণ ধন্দ ছিল। লস অ্যাঞ্জেলিস কাউন্টি শেরিফের ডিপার্টমেন্টের দাবি, মন্টেরি পার্কের কাছে চিনা নববর্ষ উপলক্ষ্যে জড়ো হয়েছিলেন বহু মানুষ। সেখানেই আচমকা এলোপাথাড়ি গুলি চালায় বন্দুকবাজেরা। পুলিশ সূত্রে খবর, গুলিবিদ্ধ হন ১৬ জন। পরিস্থিতি মোকাবিলায় এলাকায় শুরু হয় তল্লাশি। সোশ্যাল মিডিয়া ফুটেজে দেখা যায়, যন্ত্রণায় কাতরাতে থাকা জখমদের অ্যাম্বুল্যান্সের স্ট্রেচারে তোলা হচ্ছে। চার দিকে হইচই, শোরগোল। দিশাহারা মানুষজন। যে যে দিকে পারছেন, পালাচ্ছেন।ফের একই ধরনের ঘটনা আরও একবার আমেরিকার আগ্নেয়াস্ত্র আইন নিয়ে প্রশ্ন তুলে দিল।

আরও পড়ুন:জানেন কি রান্নাঘরের এই মশলা জীবন বদলে দিতে পারে ?

 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: