টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন জার্সি পরে মাঠে নামবেন রোহিতরা, কেমন হচ্ছে ডিজাইন-রং?


মুম্বই: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) নতুন জার্সি পরে মাঠে নামবেন রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), হার্দিক পাণ্ড্যরা।

মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে রোহিত শর্মা, হার্দিক পাণ্ড্যদের দেখা যাচ্ছে নতুন জার্সির ওপরে পুলওভার চাপিয়ে কথা বলতে। ভারতীয় বোর্ড সূত্রে খবর, বিশ্বকাপের আগে নতুন জার্সি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে। তবে ভিডিওটিতে যা আভাস, তাতে গাঢ় নীল নয়, বরং একটু হাল্কা নীল রংয়ের জার্সি পরে মাঠে নামবেন রোহিত-কোহলিরা।


বিশ্বকাপের ১৫

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) জন্য ভারতের দল (Team India) বেছে নেওয়া হল সোমবার। রোহিত শর্মার নেতৃত্বে ১৫ জনের দল বেছে নেওয়া হল। ফিটনেস টেস্টে পাশ করে গিয়ে দলে ফিরলেন ভারতের সেরা পেস অস্ত্র যশপ্রীত বুমরা। পাশাপাশি চোট সারিয়ে দলে ফিরেছেন অন্যতম বোলিং অস্ত্র হর্ষল পটেলও। তবে সুযোগ পাননি বাংলার মহম্মদ শামি। তাঁকে স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে। যার অর্থ, মূল দলের কেউ চোট পেলে বা অসুস্থ হয়ে পড়লে সুযোগ পেতে পারেন শামি। বাংলার পেসারের সঙ্গেই স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহারকে।

প্রথমে ঠিক ছিল যে, সন্ধ্যা ৬টার সময় দল নির্বাচন করা হবে এবং তা সরাসরি সম্প্রচার করা হবে স্টার স্পোর্টসে। পরে সম্প্রচারকারী চ্যানেলের তরফে জানানো হয় যে, সময়সূচি সামান্য পিছিয়ে সাড়ে ছ’টায় হবে দল নির্বাচন। কিন্তু আচমকাই বিকেল পাঁচটা নাগাদ দল ঘোষণা করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

চোটের জন্য রবীন্দ্র জাডেজাকে নিয়ে অনিশ্চয়তা ছিলই। সম্প্রতি এশিয়া কাপ খেলতে গিয়ে হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন সৌরাষ্ট্রের অলরাউন্ডার। তাঁর হাঁটুর অস্ত্রোপচারও হয়। কিন্তু তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেরে উঠবেন না বলেই মনে করা হচ্ছিল। দেখা গেল, সেই আশঙ্কাই সত্যি হল। জাডেজাকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করতে হল।

দলে চারজন বিশেষজ্ঞ ব্যাটার রাখা হয়েছে। তাঁরা হলেন রোহিত, কে এল রাহুল, বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। অলরাউন্ডার হিসাবে রয়েছেন দীপক হুডা, হার্দিক পাণ্ড্য। দুই উইকেটকিপার ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক। তিন স্পিনার আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল ও অক্ষর পটেল। এঁদের মধ্যে অক্ষর অলরাউন্ডারের ভূমিকাই পালন করবেন। চার পেসার হিসাবে রয়েছেন বুমরা, হর্ষল, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিংহ। এশিয়া কাপে পাকিস্তান ম্যাচে আসিফ আলির ক্যাচ ফেলে প্রবল সমালোচিত হলেও বাঁহাতি পেসার অর্শদীপের ওপর আস্থা রেখেছেন নির্বাচকেরা।

নির্বাচিত ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল ও অর্শদীপ সিংহ।

স্ট্যান্ড বাই: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

আরও পড়ুন: হতাশ হলেও ভেঙে পড়ছেন না, ওয়ান ডে বিশ্বকাপকে পাখির চোখ করছেন জাডেজা





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: