টি-টোয়েন্টিতে কোহলিকে দিয়েই ওপেন করানোর পরামর্শ, রেগে আগুন রাহুল


দুবাই: এ বারের এশিয়া কাপে (Asia Cup 2022) নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও আফগানিস্তান (IND vs AFG)। বৃহস্পতিবার সন্ধ্যায় এই ম্যাচে দুবাইয়ের ময়দানে উপস্থিত দর্শকরা সাক্ষী হয়ে থাকলেন ‘কোহলি স্পেশাল’-এর। প্রায় তিন বছরের অপক্ষার অবসান ঘটিয়ে আফগানিস্তানের বিরুদ্ধেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৭১তম শতরান হাঁকান বিরাট কোহলি (Virat Kohli)। ৬১ বলে ১২টি চার ও ছয়টি ছক্কার সুবাদে অপরাজিত ১২২ রান করেন বিরাট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটিই কোহলির প্রথম শতরান।

ওপেনার কোহলি

এই ম্যাচে রোহিত শর্মার অনুপস্থিতিতে কেএল রাহুলের সঙ্গে ওপেন করেন কোহলি। ওপেনিংয়ে নেমেই দুরন্ত সাফল্য। অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই প্রথম শতরান করলেও, আইপিএলে কিন্তু এর আগে পাঁচ পাঁচটি সেঞ্চুরি করেছেন কোহলি। সেই সবকয়টি সেঞ্চুরিই এসেছে ওপেনার হিসাবে। তাই বিশ ওভারের ফর্ম্যাটে কোহলিকে দিয়ে ওপেন করানোর পরামর্শ অনেকদিন ধরেই বহু বিশেষজ্ঞ দিয়ে আসছেন। আফগানিস্তান ম্যাচের পরেও আবারও সেই ওপেনার কোহলিকে নিয়ে চর্চা শুরু হয়। কোহলিকে টি-টোয়েন্টিতে ওপেন করানো উচিত কি না, এই বিষয়ে এক সাংবাদিক সরাসরি কেএল রাহুলকেই প্রশ্ন করে বসেন।

ক্ষুব্ধ রাহুল

রাহুল অবশ্য এই প্রশ্ন শুনে চটেই যান। জবাবে তিনি বলেন, ‘তো আমি কী নিজে দলের বাইরে বসব? নিঃসন্দেহে বিরাটের রান করা দলের জন্য দারুণ সুখবর। আর ওঁ আজ যেভাবে আফগানিস্তানের বিরুদ্ধে ব্যাট করেছে, তাতে আমি নিশ্চিত ওঁ নিজেও খুব সন্তুষ্ট হবে। ওঁ দীর্ঘদিন ধরে নিজের খেলা নিয়ে প্রচুর খেটেছে এবং তার সুফল আজ মাঠেই হাতেনাতে মিলেছে। দলগতভাবে সকলেই চায় যাতে সব খেলোয়াড়রাই মাঠে সময় কাটাতে পারে। দুই-তিনটে ইনিংস খেললেই আবার আত্মবিশ্বাস ফিরে পাওয়া যায়। আজ ওঁ যেভাবে খেলেছে, তাঁর জন্য আমি খুবই খুশি।’

বিরাটের ইনিংসের প্রশংসা করার পাশাপাশি রাহুল অবশ্য সাফ জানিয়ে দেন, তিনি পরবর্তী সিরিজে কিন্তু ওপেন করবেন না। ‘আজকে বিরাটের উপর যে দায়িত্বটা ছিল, তা ওঁ দারুণভাবে পালন করেছে। আমরা অবশ্য পরবর্তী যে সিরিজটা খেলব, তাতে ওঁর ভূমিকা সম্পূর্ণ পৃথক হবে।’ স্পষ্টবাক রাহুল। এশিয়া কাপের পর ভারতীয় দল ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি করে টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। তারপরেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার উদ্দেশে রওনা দেবে টিম ইন্ডিয়া। তাই বিরাট কোহলির ফর্মে ফেরাটা যে এই সময়ে কতটা গুরুত্বপূর্ণ, তা আলাদা করে বলে দিতে হয় না। 

আরও পড়ুন: বিরাট কোহলির শতরানে উচ্ছ্বসিত পাকিস্তানি তারকারাও, কী লিখলেন হাসান আলিরা?



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: