‘টাপা টিনি’, ‘সাদা সাদা কালা কালা’, ২০২২-এ শ্রোতাদের মন ছুঁয়ে গেল যে গানগুলি



কলকাতা: সুরে বাঁধা ২০২২। বিভিন্ন ভাষায় এই বছরে মুক্তি পেয়েছে একাধিক সুপারহিট গান। কোনও গানের ছন্দ মন ছুঁয়ে গিয়েছে শ্রোতাদের, কোনও গান আবার বিতর্কের জেরেই উঠে এসেছে শিরোনামে। বছর শেষে দেখে নেওয়া যাক, কোন কোন গান এই বছরে কেবল গান নয়, তৈরি করে ফেলল এক একটা গল্প। 

‘কেশরিয়া’

অরিজিৎ সিং (Arijit Singh)-এর গলায় কেশরিয়া (Keshariya) গানটি এই বছরের সবচেয়ে বেশিবার শোনা হয়েছে বলে জানানো হয়েছে ইউটিউবের তরফে। এই গানটিই ২০২২ এর সবচেয়ে বেশিবার প্লে হওয়া ভিডিও। রণবীর কপূর (Ranbir Kapoor) ও আলিয়া ভট্ট (Alia Bhatt) অভিনীত ব্রহ্মাস্ত্র (Bramhastra)-র গান ‘কেশরিয়া’ -র সুরে ভেসেছেন ডুবেছেন শ্রোতারা।

‘অ্যাজ ইট ওয়াজ’

হ্যারি স্টাইলস বা হ্যারি এডওয়ার্ড স্টাইলস-এর কন্ঠে ‘অ্যাজ ইট ওয়াজ’ গানটি আন্তর্জাতিকভাবে ২০২২ সালের সবচেয়ে বেশি স্টিম করা ভিডিও হিসেবে চিহ্নিত হয়েছে। ইংরেজ গায়ক, গীতিকার, এবং অভিনেতার এই গানটি মুক্তি পেয়েছিল এপ্রিল মাসে। মুক্তির পরেই এই গানটি কার্যত ভাইরাল নেট দুনিয়ায়। এই বছরে আন্তর্জাতিকভাবে সবচেয়ে বেশিবার শুনেছেন শ্রোতারা। 

আরও পড়ুন: Christmas Films On Netflix: বাড়ি বসেই করুন বড়দিন উপভোগ নেটফ্লিক্সের এই ১০ সিনেমা দেখে

‘ও আন্তাভা’

‘পুষ্পা-দ্য রইস’ ছবির ‘ও আন্তাভা’ গানের তালে মেতেছিলেন আট থেকে আশির শ্রোতারা। এই ছবিটি বক্সঅফিসে দুর্দান্ত ব্যবসা করেছিল। আর এই ছবির গানগুলিও ছুঁয়ে গিয়েছিল দর্শকদের মন। কেবল এই গানটি নয়, এই ছবিরই ‘শ্রীভল্লি’ গানটিও ছিল জনপ্রিয়তার শীর্ষে। 

‘বেশরম রঙ’

সদ্য মুক্তি পেয়েছে ‘পাঠান’ (Pathaan) ছবির এই গানটি। ‘বেশরম রঙ’। কিন্তু এই গানটিকে ২০২২ এর তালিকায় রাখা যায় শুধু বিতর্কের জন্যই। চলতি বছরে আর কোনও গান এত বিতর্কের সৃষ্টি করেছে বলে নজির নেই। এই গানে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে দেখা গিয়েছে। দীপিকার পোশাক, পোশাকের রঙ থেকে শুরু করে একাধিক বিষয়ে বিতর্ক তুঙ্গে উঠেছে। শাহরুখকে হুমকি পর্যন্ত পেতে হয়েছে এই গানটি মুক্তির পরে। আর তাই, সবচেয়ে বেশি ভিউর লক্ষ্যমাত্রায় এখনও এই গান পৌঁছতে না পারলেও, চর্চার কেন্দ্রবিন্দুতে তো বটেই। 

‘টাপা টিনি’

২০২২ -এর তালিকায় কোনও বাংলা গান থাকবে না তাও কি হয়! ‘বেলাশুরু’ ছবির ‘ইনি বিনি টাপা টিনি’ গানটি বাংলা শ্রোতাদের কাছে তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। পুজোর গান থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠানে, ‘টাপা টিনি’ ছবি পছন্দের তালিকায় অন্যতম। এই গানের মাটির সুর, সাদামাটা ভাষার বাঁধন ছুঁয়ে গিয়েছিল সবাইকে। ইমন চক্রবর্তীর কন্ঠে শোনা গিয়েছিল এই গান।

‘সাদা সাদা কালা কালা’

বাংলাদেশের ছবি ‘হাওয়া’-র ‘সাদা সাদা কালা কালা’ গানটি মুক্তির পরে কার্যত ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। চঞ্চল চৌধুরী অভিনীত এই ছবি ভূয়সী প্রশংসা পেয়েছে। কিন্তু এই ছবির গানটি ঘুরেছিল লোকের মুখে মুখে। বছর শেষ হলেও এই গানের জনপ্রিয়তা কমেনি। তাই ২০২২ -এর তালিকা তৈরি করতে গেলে সেখান থেকে ‘সাদা সাদা কালা কালা’ গানটিকে বাদ দেওয়া চলে না কোনোভাবেই।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: