টলি থেকে বলি, বিনোদন দুনিয়ার আজকের সেরা খবরগুলি এক ঝলকে


কলকাতা: ধর্ষণের বিরুদ্ধে সুর চড়ালেন গায়ক সিধু। বিদেশের মাটিতে সম্মানিত ‘আর আর আর’। কবে বিয়ে সারছেন চিত্রাঙ্গদা শতরূপা। এক ঝলকে দেখে নেওয়া যাক বিনোদন দুনিয়ার কোন কোন খবর নজর কাড়ল সারাদিনে (Top Entertainment News)।

টলিউডের শার্লক হোমস ঋষভ বসু!

টলিউডে এবার শার্লক হোমস (Sherlock Holmes)! নাহ.. শার্লক নয়, বরং বলা যায় তাঁরই এক বঙ্গ সংস্করণের চরিত্র, সরলাক্ষ। এবার সেই চরিত্রকেই পর্দায় নিয়ে আসছেন সায়ন্তন ঘোষাল (Shayantan Ghoshal)। মুখ্য ভূমিকায় দেখা যাবে অভিনেতা ঋষভ বসু (Rishav Basu)-কে। পরশুরামের গল্পেই উল্লেখ রয়েছে এক চরিত্রের। ‘সরলাক্ষ হোম’। এই চরিত্র শার্লক হোমসের চরিত্র থেকেই অনুপ্রাণিত।

‘মানবজমিন’ পোস্টার প্রকাশ্যে

প্রথম পোস্টারে দেখা গিয়েছিল দিগন্ত বিস্তৃত মাঠ আর আকাশ… অফিসিয়াল পোস্টারে দেখা মিলল নায়ক নায়িকা সহ গল্পের অন্যান্য চরিত্রদেরও। মুক্তি পেল শ্রীজাত (Srijato)-র প্রথম পরিচালিত ছবি ‘মানবজমিন’ (Manob Jomin)-এর পোস্টার। নতুন পোস্টারে দেখা মিলল পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee) ও প্রিয়ঙ্কা সরকার (Priyanka Sarkar)-এর লুকের। হাতে হাত রেখে, মুখে হাসি নিয়ে দুজনেই তাকিয়ে আছেন দিগন্তের দিকে। ছবিতে দেখা গেল অন্যান্য চরিত্রদেরও। এই ছবির গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Banerjee)। তবে পোস্টারে তাঁর লুক প্রকাশ পায়নি। ছবিটি প্রযোজনা করছেন রানা সরকার (Rana Sarkar)।     

কেরল ফিল্ম ফেস্টিভ্যালে সম্মানিত বাঙালি

কেরল ফিল্ম ফেস্টিভ্যালে সম্মানিত পরিচালক ইন্দ্রাশীষ আচার্য ‘নীহারিকা’। ২৭ কেরালা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হবে শিলাজিৎ মজুমদার, মল্লিকা মজুমদার, অনিন্দ্য সেনগুপ্ত, শিলাজিৎ মজুমদার, অনুরাধা মুখোপাধ্যায়, প্রিয়ঙ্কা গুহ, রাজেশ্বরী পাল অভিনীত এই ছবিটি। এই সাফল্যে খুশি পরিচালক থেকে শুরু করে কলাকুশলীরাও। এই গল্প অন্ধকার থেকে উঠে আসা একটি মেয়ের ভালোভাবে বাঁচতে শেখার। পরিচালকের কথায়, এই গল্প একটি মেয়ের উত্থানের। প্রতিকূল পরিস্থিতির মধ্যে কীভাবে সে নিজের জীবনকে বেছে নেয়, সাজিয়ে নেয়, সেই গল্পই বলবে এই ছবি। এই গল্প শর্ত ছাড়া ভালোবাসার আর একটা বাড়ির সঙ্গেও যে একটি মেয়ের আত্মিক সম্পর্ক হতে পারে তা দেখাবে।  

আফসানাকে জিজ্ঞাসাবাদ NIA-এর

সম্প্রতি পাঞ্জাবী গায়িকা আফসানা খানকে (Punjabi singer Afsana Khan) দীর্ঘক্ষণ ধরে জেরা করল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (National Investigation Agency)। সিধু মুসেওয়ালা খুনের তদন্তে (Sidhu Moose Wala murder case) মঙ্গলবার প্রায় ৫ ঘণ্টা ধরে গায়িকাকে জিজ্ঞাসাবাদ করে এনআইএ। আফসানার সঙ্গে প্রয়াত গায়কের খুবই ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। বোনের মতো দেখতেন আফসানাকে তিনি। অপরাধী-গ্যাংস্টার সন্ত্রাসী সিন্ডিকেটের তদন্তের জন্য NIA এদিন আফসানাকে তলব করে।

ডেঙ্গি আক্রান্ত আবির চট্টোপাধ্যায়

ডেঙ্গিতে আক্রান্ত টলিউড অভিনেতা আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। কিছুদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। আজ পরীক্ষা করে জানা গিয়েছে ডেঙ্তে আক্রান্ত হয়েছেন তিনি। চিকিৎসকের পরামর্শে আপাতত বাড়িতেই রয়েছেন অভিনেতা। তবে এই পরিস্থিতিতে শ্যুটিং বন্ধ রয়েছে তাঁর।

বিদেশের মাটিতে সেরা ‘আর আর আর’

সম্প্রতি ‘এনকোর’ প্রোগ্রামের মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘আর আর আর’। সেই সঙ্গে জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম ‘নেটফ্লিক্স’-এ বিশ্বজুড়ে স্ট্রিম হচ্ছে এই ছবি। ফলে বিদেশের দর্শকদের কাছে সহজেই পৌঁছে গেছে এই ছবি। এবার এস এস রাজামৌলির এই ছবি পঞ্চাশতম ‘স্যাটার্ন অ্যাওয়ার্ডস’-এ সেরা আন্তর্জাতিক ছবির পুরস্কার (Best International Film award) পেল। প্রসঙ্গত, এখানে একাধিক ক্যাটেগরিতে মনোনীত হয়েছিল ‘আর আর আর’। যার মধ্যে ‘সেরা আন্তর্জাতিক ছবি’, ‘সেরা অ্যাকশন অ্যাডভেঞ্চার’ ও ‘সেরা পরিচালক’-ও ছিল।

আইনি জটে উরফি?

সম্প্রতি মুক্তি পেয়েছে জীনত আমনের জনপ্রিয় গান ‘হায় হায় ইয়ে মজবুরি’-এর রিমেক। সেই মিউজিক ভিডিওয় দেখা গেছে উরফি জাভেদকে। প্রসঙ্গত, তাঁর পোশাকের জন্য প্রায় দিনই সোশ্যাল মিডিয়ায় চর্চায় থাকেন উরফি। এবার কি সেই পোশাকই তাঁকে ফেলল আইনি জটে? সম্প্রতি এক সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই ভিডিওয় ‘অশালীন’ পোশাক পরার জন্য উরফির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। দিল্লির এক বাসিন্দা উরফির বিরুদ্ধে মামলা করেছেন বলে খবর, তবে তাঁর নাম জানা যায়নি। 

আসছে ‘হাঙ্গামা ডট কম’

‘ভয় পেও না’-র পর ফের একবার পর্দায় জুটি বাঁধছেন ওম সাহানি (Om Sahani) ও শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)। সঙ্গী হবেন বনি সেনগুপ্ত (Bonny Sengupta) ও কৌশানি মুখোপাধ্যায় (Kaushani Mukherjee)-ও! কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়ের পরিচালনায় আসছে নতুন ছবি ‘হাঙ্গামা ডট কম’ (Hungama.com)। এই ছবিতে দুই নায়ক নায়িকা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন রজতাভ দত্ত (Rajatabha Dutta) ও খরাজ মুখোপাধ্যায় (Khoraj Mukherjee)। এসএস উদ্দিন-এর পরিবেশনায় SS3 Entertainment Pvt.Ltd -এর প্রযোজনায় মুক্তি পাবে এই ছবি। আগামী বছর এই ছবির মুক্তির জন্য ধার্য করা হয়েছে। তবে আগামী বছরের কোন সময়ে এই ছবি মুক্তি পাবে তা এখনও জানা যায়নি। খুব শীঘ্রই শ্যুটিং শুরু হবে ‘হাঙ্গামা ডট কম’ ছবিটির। 

আরও পড়ুন: Babu’s Birthday: জন্মদিনে আনন্দে তরমুজ ছুড়ল শিম্পাঞ্জি বাবু, দর্শক মীর, স্বস্তিকা, সোহিনী

কবে বিয়ে সারছেন চিত্রাঙ্গদা?

অপেক্ষায় মধুর অবসান। শীতের আমেজ মেখে বিবাহবন্ধনে আবদ্ধ হলে চলেছেন অভিনেত্রী চিত্রাঙ্গদা শতরূপা ও সম্বিত চট্টোপাধ্যায়। একমাত্র দিদির বিয়ের খবর শেয়ার করে নিলেন খোদ ঋতাভরী চক্রবর্তীই (Ritabhari Chakraborty)। গতবছর ডিসেম্বরেই বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার কথা ছিল চিত্রাঙ্গদা ও সম্বিতের। সারা হয়ে গিয়েছিল আইনি বিয়েও। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে পড়েছিলেন চিত্রাঙ্গদা ও তাঁর মা শতরূপা সান্যাল। ফলে বাধ্য হয়ে বিয়ে পিছিয়ে দিতে হয়েছিল খোদ চিত্রাঙ্গদাকেই। তবে এই বছর ডিসেম্বরে সামাজিক রীতি মেনে বিবাহবন্ধনে আবদ্ধ হবেন চিত্রাঙ্গদা ও সম্বিত।

নিয়ম ভাঙেননি নয়নতারা-ভিগনেশ

অবশেষে স্বস্তি। অভিনেত্রী নয়নতারা (Nayanthara) ও পরিচালক ভিগনেশ শিবন (Vignesh Shivan) ‘সারোগেসি অ্যাক্ট ২০২১’-এর (Surrogacy (Regulation) Act, 2021) নিয়ম ভাঙেননি। বুধবার তামিলনাড়ু স্বাস্থ্য দফতর (Tamil Nadu Health Ministry) প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে। সম্প্রতি যমজ সন্তানের জন্ম দিয়েছেন দক্ষিণের লেডি সুপারস্টার নয়নতারা ও পরিচালক ভিগনেশ শিবন। কিন্তু এরপরেই আইনি জটে জড়িয়ে পড়েন তাঁরা। 

‘রাম সেতু’ ও ‘থ্যাঙ্ক গড’ ছবির প্রথম দিনের বক্স অফিস কালেকশন কত?

দীপাবলির মরসুমে (Diwali Holidays) হিন্দি ছবি মুক্তির রেওয়াজ বহুদিনের। করোনার কাঁটা পেরিয়ে এই বছরেও তাঁর অন্যথা হয়নি। ২৫ অক্টোবর মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের (Akshay Kumar) ‘রাম সেতু’ (Ram Setu) ও অজয় দেবগণ-সিদ্ধার্থ মলহোত্রের (Ajay Devgn and Sidharth Malhotra) ‘থ্যাঙ্ক গড’ (Thank God)। উৎসবের মরসুমে প্রথম দিন বেশ লাভজনক হল অক্ষয় কুমারের জন্য। পিছনে ফেললেন অজয় ও সিদ্ধার্থকে।

সিধুর নতুন মিউজিক ভিডিও

মুক্তি পেল সিদ্ধার্থ রায় ওরফে সিধুর নতুন মিউজিক ভিডিও। গানের নাম ‘আর দেরি নয়’। রূপন মল্লিক সৃষ্ট, ‘ডর্সপ্লে’ প্রযোজিত এই গানের পরতে পরতে উঠে এসেছে প্রতিবাদের ভাষা। মূলত বাংলা রক ঘরানার গান এটি। সমাজের এক বড় অন্ধকার দিক, ধর্ষণ। প্রতিনিয়ত এই সমাজে, লোকচক্ষুর আড়ালে কত নারীকে যে বিভিন্ন মানুষের লালসার শিকার হতে হয় তার কোনও হিসেব নেই। আর বেশিরভাগ ক্ষেত্রেই সেই অপরাধ ধামাচাপা পড়ে যায়। নির্যাতিতার কণ্ঠ দমিয়ে দেওয়ার চেষ্টাও নেহাত কম হয় না। এবার সেই সমস্ত কিছুর প্রতিবাদ হিসেবে প্রকাশ্যে এল সিধুর নতুন গান। ‘আর দেরি নয়’। 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: