ঝোড়ো সেঞ্চুরি করে মরণ-বাঁচন ম্য়াচে ভারতকে চিন্তায় রাখলেন মিরাজ

[ad_1]

মীরপুর: প্রথম ওয়ান ডে ম্যাচে অবিশ্বাস্যভাবে বাংলাদেশের কাছে ১ উইকেটে হেরে যেতে হয়েছিল টিম ইন্ডিয়াকে (India vs Bangladesh)। আজ, বুধবার ভারতের সামনে তাই মরণ-বাঁচন ম্যাচ। সিরিজে ০-১ পিছিয়ে রোহিত শর্মারা। তিন ম্যাচের সিরিজ বাঁচিয়ে রাখতে হলে জিততেই হবে ভারতকে। আর সেই ম্যাচে ভারতের সামনে বড় লক্ষ্য ছুড়ে দিল বাংলাদেশ। প্রথমে ব্যাট করে বাংলাদেশ তুলল ২৭১/৭।

ভারতীয় বোলারদের কঠিন পরীক্ষার মুখে ফেললেন মেহেদি হাসান মিরাজ। ৮৩ বলে অপরাজিত ১০০ রান করলেন। আগের ম্যাচেও ব্যাট হাতে রুখে দাঁড়িয়েছিলেন। বুধবার মীরপুরে ফের একবার মিরাজের ব্যাটের শাসন চলল। তাঁর ইনিংসে ছিল ৮টি চার ও ৪টি ছক্কা।

টস জিতে প্রথম ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক লিটন দাস। কিন্তু শুরুতেই মহম্মদ সিরাজের ধাক্কায় সমস্যায় পড়ে গিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ওভারেই আনামুল হককে এলবিডব্লিউ করে দেন সিরাজ। মাত্র ১১ রান করে ফেরেন আনামুল। ২৩ বলে মাত্র ৭ রান করে লিটনও সিরাজের শিকার। একটা সময় ১৯ ওভারে ৬৯/৬ হয়ে গিয়েছিল বাংলাদেশ। অনেকেই মনে করেছিলেন যে, ভারতীয় বোলারদের দাপটে হয়তো একশোয় শেষ হয়ে যাবে বাংলাদেশ। 

কিন্তু অন্যরকম কিছু ভেবেছিলেন মিরাজ। তিনি সঙ্গে পেয়ে যান অভিজ্ঞ মাহমাদুল্লাকে। ৯৬ বলে ৭৭ রান করেন মাহমাদুল্লা। উমরন মালিকের বলে কট বিহাইন্ড হয়ে ফেরেন তিনি।

News Reels

 


নাসুম আমেদ শেষ দিকে চালিয়ে খেলে ১১ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন। ভারতীয় বোলারদের মধ্যে ১০ ওভারে ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। দুটি করে উইকেট মহম্মদ সিরাজ ও উমরন মালিকের।

আরও পড়ুন: রাউন্ড ১৬-র লড়াই শেষ, কোয়ার্টার ফাইনালে কে-কার মুখোমুখি; কবে-কখন খেলা ?



[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *