জোড়া গোল ক্লেটনের, বেঙ্গালুরুকে হারিয়ে মুখরক্ষা ইস্টবেঙ্গলের



কলকাতা: আইএসএলে (ISL) জয় পেল ইস্টবেঙ্গল (East Bengal)। আজকের আগে পর্যন্ত ১০ ম্যাচে জয় ছিল মাত্র তিন ম্যাচে। বাকি সাতটিতেই হার। গত দু’বারের মতো চলতি আইএসএলেও ইস্টবেঙ্গলের হতশ্রী পারফরম্যান্স ছিল অব্যাহত। যদিও কোচ স্টিফেন কনস্টান্টাইন বলতেন, তাঁদের লক্ষ্য গতবারের থেকে ভালে ফল করা।                                                

কিছুটা হলেও কোচের মুখরক্ষা করলেন ফুটবলাররা। অ্যাওয়ে ম্যাচে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে দারুণ জয় তুলে নিয়েছিল ইস্টবেঙ্গল। ঘরের মাঠেও জয়ের ধারা অব্যাহত রাখল লাল হলুদ শিবির। বেঙ্গালুরু এফসি-কে ২-১ ব্যবধানে হারিয়ে মূল্যবান ৩ পয়েন্ট ঘরে তুলল ইস্টবেঙ্গল। জোড়া গোল করে লাল হলুদের জয়ের নায়ক ক্লেটন সিলভা। ১১ ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে অষ্টম স্থানে উঠে এল ইস্টবেঙ্গল।                                                                                                

ইস্টবেঙ্গল শুক্রবার প্রথম একাদশে তিনটি পরিবর্তন করে মাঠে নেমেছিল। গোললকিপার কমলজিতের জায়গায় প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়েছিল শুভম সেনকে। এছাড়া মোবাসির রহমান ও আলেক্স লিমাকে শুরু থেকেই মাঠে নামান লাল হলুদ কোচ স্টিফেন কনস্টান্টাইন। এই তিনটি পরিবর্তন বদলে দেয় ইস্টবেঙ্গলকে। শুরু থেকে ভাল ফুটবল খেলতে শুরু করে তারা।

শুক্রবার যুবভারতী স্টেডিয়ামে শুরুটা খারাপ করেনি লাল হলুদ। প্রথমদিকে সুযোগ পেয়ে গিয়েছিলেন লিমা। এরপর মহেশ এবং ক্লেটনের প্রচেষ্টা অল্পের জন্য গোল হয়নি। ৪১ মিনিটের মাথায় গোল পায় ইস্টবেঙ্গল। সুহেরকে আটকাতে গিয়ে বক্সের ভেতর হ্যান্ডবল করেন রশন সিংহ। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ক্লেটন।                                                  

কিন্তু ৫৫ মিনিটে সমতা ফিরিয়ে আনে বেঙ্গালুরু। রয় কৃষ্ণর পাস থেকে জাভি হার্নান্দেজ গোল করেন। এদিন বেঙ্গালুরুর জার্সিতে নতুন স্প্যানিশ ফুটবলার পেরেজ দুর্দান্ত ফুটবল খেলেন। ইস্টবেঙ্গল জার্সিতে ডিফেন্সে অনবদ্য ছিলেন ইভান গঞ্জালেস। অতিরিক্ত সময় শেষ হওয়ার দু মিনিট আগে ফ্রি কিক থেকে অসাধারণ গোল করে গেলেন ক্লেটন সিলভা। ব্রাজিলিয়ানের গোলে ২-১ ব্যবধানে জয় নিশ্চিত করে লাল হলুদ শিবির।                                           

আরও পড়ুন: দেশের মাটিতে বিশ্বকাপে খেলতে পারবেন গুরুতর জখম পন্থ? কী বলছেন বিশেষজ্ঞরা?



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: