জেমাইমার দুরন্ত অর্ধশতরান সত্ত্বেও ১৫০ রানেই থেমে গেল ভারতীয় ইনিংস


সিলেট: শ্রীলঙ্কার বিরুদ্ধে আজ মহিলাদের এশিয়া কাপর (Women’s Asia Cup) প্রথম দিনেই মাঠে নেমেছে ভারতীয় ক্রিকেট দল (Indian Women’s Cricket Team)। ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামতে হয় ভারতীয় দলকে। জেমাইমা রডরিগেজ (Jemimah Rodrigues) দুরন্ত অর্ধশতরান করলেও অবশ্য নির্ধারিত ২০ ওভারে ভারতীয় দল ছয় উইকেটে ১৫০ রানের বেশি করতে পারল না। ৭৬ রানের অনবদ্য এক ইনিংস খেলেন জেমাইমা রডরিগেজ।

হরমন-জেমাইমার পার্টনারশিপ

এদিন শুরুতেই দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মাকে অল্প রানের ব্যবধানেই হারায় ভারতীয় দল। শেফালি ১০ ও স্মৃতি ব্যক্তিগত ছয় রানে আউট হন। ২৩ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। এখান থেকেই ভারতের হয়ে ইনিংস গড়ার কাজ শুরু করেন জেমাইমা। তাঁকে সঙ্গ দেন ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌর। তৃতীয় উইকেটে হরমনপ্রীত ও জেমাইমা ৯২ রান যোগ করেন। ৩০ বলে ৩৩ রানে আউট হন হরমনপ্রীত। বাংলার রিচা ঘোষও নয় রানের বেশি করতে পারেননি।

 

ব্যর্থ সিংহভাগ ব্যাটার

হরমনপ্রীত ও জেমাইমা বাদে ভারতীয় দলের হয়ে আর কোনও ব্যাটারই তেমন রান করতে পারেননি। জেমাইমাই সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস খেলেন। তবে বাকিদের ব্যর্থতায় ভারত ১৫০ রানের বেশি করতে পারেনি। শ্রীলঙ্কার হয়ে ওশিদা রণসিঙ্গে সফলতম বোলার। ৩২ রানের বিনিময়ে তিনি তিন উইকেট নেন। চামারি আতাপাত্তু ও সুগন্ধিকা কুমারি একটি করে উইকেট নেন। পূজা বস্ত্রকর (১) রান আউট হন। 

মাঁকড়িং অতীত

লর্ডসে ওয়ান ডে সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের ব্যাটিংয়ের ৪৪তম ওভারে বল করছিলেন দীপ্তি শর্মা। জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ১৬ রান। ক্রিজে ছিলেন চার্লি ডিন ও ফ্রেয়া ডেভিস। সেই ওভারের চতুর্থ বলের আগে নন স্ট্রাইকার এন্ডে ডিনের বেল ফেলে দেন দীপ্তি। আপিল জানালে তৃতীয় আম্পায়ার ডিনকে আউট দেন এবং ভারত ম্যাচ জিতে যায়। এই মাঁকড়িং নিয়েই যত কাণ্ড। এর আগে অশ্বিন- বাটলার মাঁকড়িং বিতর্ক শোরগোল ফেলে দিয়েছিল চারিদিকে। সেই নিয়ে জোর মত, পাল্টা মত শোনা গিয়েছিল। আবারও মাঁকড়িং বিতর্কে বিভক্ত গোটা ক্রিকেট মহল। এই নিয়েই হরমনপ্রীতকে প্রশ্ন করা হলে তিনি সাফ জানিয়ে দেন, এই পর্ব পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাওয়াই তাঁর ও দলের লক্ষ্য।

এশিয়া কাপের আগে সাংবাদিক সম্মেলনে হরমনপ্রীত বলেন, ‘আমরা কয়েক ম্যাচ ধরেই লক্ষ্য করছিলাম যে ওঁ (চার্লি ডিন) ক্রিজ ছেড়ে কয়েকটা পা এগিয়ে গিয়ে বাড়তি সুবিধা লাভের চেষ্টা করছিল। আমরা এই বিষয়ে আলোচনাও করেছিলাম নিজেদের মধ্যে। তবে ওকে এভাবে আউট করার কোনওরকম পূর্বপরিকল্পনা ছিল না। মাঠে তো সবাই জিততেই নামে। জয়টা এবং সঠিক উপায়ে নিয়ম মেনে খেলাটা সবথেকে জরুরি। আমরা যা করেছি ক্রিকেটের নিয়মের আওতায় থেকেই করেছি। এই নিয়ে অনেক তর্ক বিতর্ক আলোচনা হয়ে গিয়েছে। এবার সামনের দিকে তাকানোর সময় এসেছে।’

আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ৬ তারিখ অস্ট্রেলিয়া পাড়ি দিচ্ছে রোহিত বাহিনী





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: