জাতীয় দল থেকে মুকেশ ফিরতেই চনমনে বাংলা, চার পেসারে বঢোদরা বধের অঙ্ক



সন্দীপ সরকার, কলকাতা: বল হাতে দুরন্ত ছন্দে রয়েছেন। আগের ম্যাচেও নিয়েছেন ৪ উইকেট। তবে বঢোদরার বিরুদ্ধে সম্ভবত বাইরে বসতে হচ্ছে  বাঁহাতি স্পিনার প্রদীপ্ত প্রামাণিককে। কারণ, বাংলা বনাম বঢোদরা ম্য়াচ খেলা হবে সবুজ পিচে (Bengal vs Baroda)। যেখানে বাড়তি সুবিধা থাকবে পেসারদের জন্য। যে কারণে চার পেসারে ঝাঁপাতে চলেছে বাংলা।

সবচেয়ে বড় কথা, এই ম্যাচে বাংলা পেয়ে যাচ্ছে মুকেশ কুমারকে। যিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলে ছিলেন। জাতীয় শিবির থেকে ফিরে যোগ দিয়েছেন বাংলা দলে। বাংলার অন্যতম কোচ সৌরাশিস লাহিড়ী এবিপি লাইভকে বলছিলেন, ‘মুকেশ এসে যাওয়ায় আমাদের বোলিং আরও শক্তিশালী হয়েছে। কল্যাণীর পিচে পেসারদের জন্য বাড়তি সুবিধা থাকবে। আমরা তিন পেসার ও পেসার-অলরাউন্ডার সায়নশেখর মণ্ডলকে নিয়ে নামছি। পেস দিয়েই প্রতিপক্ষকে দুবার অল আউট করে পুরো পয়েন্টের জন্য ঝাঁপাব।’

৪ ম্যাচে ১৯ পয়েন্ট। শীর্ষে থাকা উত্তরাখণ্ডের সঙ্গে মাত্র ১ পয়েন্টের পার্থক্য বাংলার। যে ফারাক এই ম্যাচেই মিটিয়ে দেওয়ার সুযোগ রয়েছে। টুর্নামেন্টে এখনও পর্যন্ত অপরাজিত বাংলা তৃতীয় জয়ের লক্ষ্যে মাঠে নামবে। তবে ইডেন গার্ডেন্সে নয়, এই ম্যাচ হচ্ছে কল্যাণীতে বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমির মাঠে। কারণ, ১২ জানুয়ারি ইডেনে ভারত-শ্রীলঙ্কা ওয়ান ডে ম্যাচ। আর বাংলা বনাম বঢোদরা ম্যাচ ১০-১৩ জানুয়ারি। তাই বাংলার ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে কল্যাণীতে।

আগের ম্যাচ গ্রুপ শীর্ষে থাকা উত্তরাখণ্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসের লিড পেয়েছিল বাংলা। যে কারণে তিন পয়েন্ট ঘরে নিয়ে দেহরাদূন থেকে ফিরেছিলেন মনোজ তিওয়ারিরা। ভারতের টেস্ট দল থেকে ফিরে দুরন্ত ফর্মে রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ। জাতীয় শিবিরে থাকায় প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি তিনি। বাংলা দলে ফিরে নাগাল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। তারপর উত্তরাখণ্ডের বিরুদ্ধে দুই ইনিংসে ১৬৫ ও ৮২ রান করেন। ডানহাতি ব্যাটারের ছন্দ বাংলা শিবিরকে আত্মবিশ্বাসী করে তুলছে। ২৭ বছরের ক্রিকেটার তাঁর ছন্দ ধরে রাখতে বদ্ধপরিকর।

পাশাপাশি ব্যাটিংয়ে বড় ভরসা নবাগত সুদীপ কুমার ঘরামি। যিনি দুরন্ত ছন্দে রয়েছেন টুর্নামেন্টে। সঙ্গে রয়েছেন বাংলার হয়ে বাইশ গজে ব্যাট হাতে বহু যুদ্ধের সৈনিক, অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদার ও অধিনায়ক মনোজ তিওয়ারি। যা বাংলার ব্যাটিংকে বেশ শক্তিশালী করে তুলেছে। একমাত্র স্পিনার হিসাবে খেলানো হবে অলরাউন্ডার শাহবাজ আমেদকে।

হার্দিক পাণ্ড্য জাতীয় দলে। তবে বঢোদরার হয়ে খেলছেন না তাঁর দাদা ক্রুণালও। তিনি চলতি মরসুমে লাল বলের ক্রিকেট খেলছেন না। পাণ্ড্য-হীন বঢোদরার বিরুদ্ধে সরাসরি জয়ের জন্য মরিয়া বাংলা।

বাংলার সম্ভাব্য দল: অভিষেক দাস, অভিমন্যু ঈশ্বরণ, সুদীপ কুমার ঘরামি, মনোজ তিওয়ারি (অধিনায়ক), অনুষ্টুপ মজুমদার, অভিষেক পোড়েল, শাহবাজ আমেদ, সায়নশেখর মণ্ডল, আকাশ দীপ, মুকেশ কুমার ও ঈশান পোড়েল।

আরও পড়ুন: ব্যাকফুটে বিরাটের স্ট্রেট ড্রাইভে ছক্কা এখনও মানতে পারছেন না রউফ



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: