জলে গেল ইশ্বরণের ৪৬ রানের ইনিংস, গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাকে হারল চণ্ডীগড়


লখনউ: সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে (Syed Mushtaq Ali Trophy) চণ্ডীগড়ের বিরুদ্ধে আট উইকেটের বড় ব্যবধানে পরাজিত হল বাংলা। বাংলা অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran) ব্যাট হাতে কার্যত একা লড়াই করলেও, তা যথেষ্ট ছিল না। ১৭ বল বাকি থাকতেই সহজে জয় পেল চণ্ডীগড়। অবশ্য এতে বাংলার ওপর খুব বেশি কোনও প্রভাব পড়বে না। ইশ্বরণরা আগেই কোয়ার্টার ফাইনালে নিজেদের টিকিট বুক করে নিয়েছিলেন। এই হারের পরেও গ্রুপের চ্যাম্পিয়ন হিসাবেই মুস্তাক আলির শেষ আটে পৌঁছল বাংলা।

ইশ্বরণের লড়াই

এদিন চণ্ডীগড় অধিনায়ক মনন ভোরা টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। চণ্ডীগড় বোলাররা তাঁদের অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করেন। ৫০ রানের মধ্যেই চার উইকেট তুলে নেন চণ্ডীগড় বোলাররা। অভিষেক পোড়েল (২), অগ্নিভ পান (৬), সুদীপ ঘরামিরা (৫) কেউই রান পাননি। ব্যর্থ হন ঋত্বিক রায় চৌধুরীও। তিনি ৮ রান করেন। শাহবাজ আহমেদও এদিন ১৫ রানের বেশি করতে পারেননি। ইশ্বরণ কার্যত একাই এক দিক আগলে ব্যাট হাতে লড়াই করে যান। তিনি ৪৬ রানের ইনিংস খেলেন। 

ব্যর্থ শাহবাজ

শেষের দিকে করণ লাল ১২ বলে ২৭ ও প্রদীপ্ত প্রামাণিক ১৫ রানের ইনিংস খেলে বাংলাকে লড়াই করার রসদের জোগান দেন। নির্ধারিত ২০ ওভারে আট উইকেটের বিনিময়ে ১৩৫ রান করে বাংলা। জগজিৎ সিংহ চণ্ডীগড়ের হয়ে সর্বাধিক তিনটি উইকেট নেন। বাংলার হয়ে আকাশদীপ ও গীত সুরিও চণ্ডীগড়ের দুই ওপেনারকে বড় রান করার আগেই সাজঘরে ফেরান। হরনূর সিংহ ২৭ ও চণ্ডীগড় অধিনায়ক মনন ভোরা ১২ রানেই সাজঘরে ফেরেন। তবে অঙ্কিত কৌশিকের পরিপক্ক ৫৭ রানের ইনিংস ও ভাগমেন্দরের ৩২ রানের ইনিংসে চণ্ডীগড় জয় সুনিশ্চিত করে।

সৌরভ কেন ব্র্যান্ড অ্যাম্বাসাডর নন?

সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বিতর্কে এবার মুখ্যমন্ত্রীকে নিশানা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের। দাদার হয়ে বারবার ব্যাট ধরছেন দিদি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই প্রেসিডেন্ট পদ থেকে অপসারণ ও আইসিসি-তে না যাওয়ার কারণ রাজনৈতিক বলে অভিযোগ করে কেন্দ্রের শাসকদল বিজেপিকে নিশানা করেছেন তিনি। আক্রমণ শানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও তাঁর পুত্র তথা বিসিসিআই সচিব জয় শাহকেও।

এই প্রসঙ্গে এবার মমতাকে পাল্টা আক্রমণ করলেন নিশীথ। তিনি বলেন, ‘সৌরভ গঙ্গোপাধ্যায় আমাদের গর্ব। সৌরভ যদি আরও ভাল জায়গায় যান আমরাই সবচেয়ে খুশি হব।’ তিনি প্রশ্ন তোলেন, ‘সৌরভকে কেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর করছেন না মুখ্যমন্ত্রী? শাহরুখকে বাদ দিয়ে কেন সৌরভকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হচ্ছে না?’ 

আরও পড়ুন:  ম্যাচ নয়, অনুশীলনেই বিরাটদের এক ঝলক দেখার জন্য উপচে পড়ল ভিড়



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: