চোটই হল কাল, ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত, নভদীপ



য়ঢাকা: সম্ভাবনাই সত্যি হল। চোট পেয়ে ছিটকে গেলেন রোহিত শর্মা (Rohit Sharma)। বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন তিনি। রোহিতকে (Ro) আপাতত বিসিআই মেডিক্যাল টিমের (Medical Team) তত্ত্বাবধানে রয়েছেন তিনি। মেডিক্য়াল টিমের পক্ষ থেকে জানানো হয়েছে রোহিতের চোট সারতে আরও কিছুদিন সময় লাগবে। শুধু রোহিতই নন। চোটের জন্য ছিটকে গিয়েছেন পেসার নভদীপ সাইনিও (Navdeep Saini)। পেটের পেশির টানের জন্য় খেলতে পারবেন না এই তরুণ পেসার। আপাতত এনসিএ-তে রিহ্যাবে রয়েছেন সাইনি।

আগামী ২২ তারিখ থেকে ঢাকায় শুরু দ্বিতীয় টেস্ট। দ্রুততম ভারতীয় হিসেবে টেস্টে ৫০ উইকেট দখল করার সুযোগ থাকছে অক্ষর পটেলের সামনে। গত বছর চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল অক্ষরের। এখনও পর্যন্ত ৭টি টেস্টে খেলেছেন অক্ষর। মাত্র ১৩ গড়ে এখনও পর্যন্ত ৪৪ উইকেট তুলে নিয়েছেন গুজরাতের এই অলরাউন্ডার। এখনও পর্যন্ত রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন তালিকায় শীর্ষে। ৯ ম্যাচ খেলে ৫০ উইকেট ঝুলিতে পুরে নিয়েছিলেন তিনি।গত ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন চেতেশ্বর পূজারা। প্রায় ৫২ ইনিংস পর টেস্টে শতরান করেছেন ডানহাতি এই ব্য়াটার। ১৩০ বলে অপরাজিত ১০২ রানের ইনিংস খেলেছেন তিনি। আর ১৬ রান করলেই এই ফর্ম্যাটে ৭ হাজার রান পূরণ করবেন পূজারা। চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংসেও ৯০ রানের ইনিংস খেলেছিলেন পূজারা। 

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। ১৮৮ রানের বিশাল ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। আর প্রথম টেস্টের পর টেস্ট চ্যাম্পিয়নশিপের (Test Championship) পয়েন্ট টেবিলে কিছু পরিবর্তন হয়েছে। ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের পর এক নজরে দেখে নেওয়া যাক কোন দল কোথায় দাঁড়িয়ে –

  • তালিকায় শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। ৮ ম্যাচ জিতেছে তারা। ১টি হেরেছে। ৩ ম্য়াচ ড্র করেছে। ১০৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে অজিরা। 
  • তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তারা ৬ ম্যাচ জিতেছে। ৪ ম্যাচ হেরেছে। ঝুলিতে রয়েছে ৭২ পয়েন্ট।
  • তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। ৭ ম্যাচ জিতেছে ভারত। ৪ ম্যাচ হেরেছে তারা। 
  • তালিকায় চতুর্থ স্থানে শ্রীলঙ্কা। তারা ৫ ম্যাচ জিতেছে। ১ ম্যাচ ড্র করেছে।
  • তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ইংল্যান্ড। ৯টি ম্য়াচ জিতেছে তারা। ৮টি ম্যাচ হেরেছে ও ৪ ম্যাচ ড্র করেছে। ঝুলিতে রয়েছে ১১২ পয়েন্ট।

 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: