চৈতন্যরূপে রুক্মিণী, ‘আশিকি ৩’-র মুখ্যভূমিকায় কার্তিক আরিয়ান, বিনোদনের সারাদিন


কলকাতা: পরনে গেরুয়া বসন, গলায় ফুলের মালা। ঢেউ খেলানো খোলা চুল নেমেছে কাঁধ ছাপিয়ে। গলায় পৈতে আর দু হাতের ভঙ্গি যেন ভগবানের কাছে আত্মসমর্পনের। শ্রীচৈতন্য? একঝলক দেখলে এই ভুল হওয়া স্বাভাবিক। কিন্তু ভালো করে দেখলেই বোঝা যায় তিনি বাংলা ছবির প্রথম সারির এক নায়িকা। কিন্তু তাঁর এই পুরুষবেশ কেন? উত্তর লুকিয়ে নতুন ছবির ঘোষণায়। রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)-কে নিয়ে নতুন ছবি পরিচালনা করছেন রামকমল মুখোপাধ্যায় (Ram Kalam Mukherjee)। ছবির নাম ‘বিনোদিনী-একটি নটির উপাখ্যান’। এই প্রথম রামকমল হাত মিলিয়েছেন দেবের সঙ্গে। ছবির পরিচালনা করছেন শৈলেন্দ্র কুমার, সূর্য শর্মা, ও প্রতীক চক্রবর্তী। ছবির উপস্থাপনা করছেন দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স। ১১ বছর পরে ফের নতুন অবতারে অভিনেতা আর মাধবন (R Madhaban)। সদ্য মুক্তি পেয়েছে ‘ধোকা: রাউন্ড দ্য কর্নার’ (Dhokha- Round D Corner) ছবির নতুন গান। চটকদার এই গানটির নাম ‘মেরে দিল গায়ে জা’ (Mere Dil Gaaye Ja)। মাধবন ছাড়াও এই গানে দেখা গিয়েছে খুশালি কুমার, অপারশক্তি খুরানার, দর্শন কুমার ( Khushalii Kumar, Aparshakti Khurana and Darshan Kumaar) -কে। গানের ছন্দে মজে কার্যত আগুন লাগিয়েছেন এই তারকারা। 

 

চৈতন্যরূপে রুক্মিণী

পরনে গেরুয়া বসন, গলায় ফুলের মালা। ঢেউ খেলানো খোলা চুল নেমেছে কাঁধ ছাপিয়ে। গলায় পৈতে আর দু হাতের ভঙ্গি যেন ভগবানের কাছে আত্মসমর্পনের। শ্রীচৈতন্য? একঝলক দেখলে এই ভুল হওয়া স্বাভাবিক। কিন্তু ভালো করে দেখলেই বোঝা যায় তিনি বাংলা ছবির প্রথম সারির এক নায়িকা। কিন্তু তাঁর এই পুরুষবেশ কেন? উত্তর লুকিয়ে নতুন ছবির ঘোষণায়। রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)-কে নিয়ে নতুন ছবি পরিচালনা করছেন রামকমল মুখোপাধ্যায় (Ram Kalam Mukherjee)। ছবির নাম ‘বিনোদিনী-একটি নটির উপাখ্যান’। এই প্রথম রামকমল হাত মিলিয়েছেন দেবের সঙ্গে। ছবির পরিচালনা করছেন শৈলেন্দ্র কুমার, সূর্য শর্মা, ও প্রতীক চক্রবর্তী। ছবির উপস্থাপনা করছেন দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স। 

১১ বছর পরে নতুন রূপে মাধবন

১১ বছর পরে ফের নতুন অবতারে অভিনেতা আর মাধবন (R Madhaban)। সদ্য মুক্তি পেয়েছে ‘ধোকা: রাউন্ড দ্য কর্নার’ (Dhokha- Round D Corner) ছবির নতুন গান। চটকদার এই গানটির নাম ‘মেরে দিল গায়ে জা’ (Mere Dil Gaaye Ja)। মাধবন ছাড়াও এই গানে দেখা গিয়েছে খুশালি কুমার, অপারশক্তি খুরানার, দর্শন কুমার ( Khushalii Kumar, Aparshakti Khurana and Darshan Kumaar) -কে। গানের ছন্দে মজে কার্যত আগুন লাগিয়েছেন এই তারকারা। ২০১১ সালে ‘তনু ওয়েডস মনু’ (Tanu Weds Manu) ছবিতে ‘সডি গলি’ (Saddi Gali) গানটিতে নিজস্ব ছন্দে নাচ করার পর আর সেভাবে কোনও চটকদার গানে পারফর্ম করতে দেখা যায়নি মাধবনকে। ‘মেরে দিল গায়ে জা’ গানে বাকি তারকাদের সঙ্গে নাচতে দেখা গেল তাঁকে। একঝাঁক মহিলার সঙ্গে কোমর দুলিয়েও নাচ করলেন দেখা যায় মাধবন। দেখতেও দারুণ লেগেছে অভিনেতাকে।

 

আরও পড়ুন: Kolkata Chalantika: ‘দ্বিতীয়ার্ধে ম্যাজিকের মতো মিলে গেল গল্পেরা’ ‘কলকাতা চলন্তিকা’-র অনুভূতি বললেন পি সি সরকার

 

অনুরাগ বসুর পরিচালনায় ‘আশিকি ৩’

ফের পর্দায় ‘আশিকি ৩’ (Aashiqui 3)। তবে এবার অর্জুন কপূর (Arjoon Kapoor) নয়, পর্দায় নতুন ছবির নায়ক হিসেবে দেখা যাবে কার্তিক আরিয়ান (Kartik Aryaan)-কে। ‘আশিকি’-র এই তৃতীয় পর্বের পরিচালনার দায়িত্বে রয়েছেন অনুরাগ বসু (Anurag Basu)। তবে কার্তিকের বিপরীতে নায়িকা কে হবেন, এখনও প্রকাশ্যে আসেনি সে কথা। প্রথম ছবি থেকেই মানুষের মনে জায়গা করে নিয়েছে আশিকি ছবির গল্প। প্রেমে আর সুরে মোড়া এই গল্পে বারে বারে মানুষের মন কেড়েছে নায়ক নায়িকার রসায়ন। মুখে মুখে ঘুরেছিল প্রথম ছবির প্রায় সব গানই। আর এবার নতুন গল্প নিয়ে আসবেন কার্তিক আরিয়ান। সেই গল্পে গানের ছোঁয়াও থাকবে বলে আশা দর্শকদের। এই ছবি প্রযোজনা করছেন মুকেশ ভট্ট (Mukesh Bhatt) ও ভূষণ কুমার (Bhushan Kumar)।

অর্ণ-সৌরসেনীর লুক

ছবির অন্যান্য চরিত্রের লুক প্রকাশ্যে এসেছিল আগেই। এবার অর্ণব মিদ্যা (Arnab Middya) প্রকাশ করলেন ছবির আরও দুই অভিনেতা অভিনেত্রী, সৌরসেনী মৈত্র (Souraseni Maitra) ও অর্ণ মুখোপাধ্যায় (Arna Mukherjee)। সাদা শাড়িতে সৌরসেনীর পুরাতনী সাজ, অন্যদিকে গায়ে চাদর, চোখে চশমা হাতে বন্দুক নিয়ে অর্ণের চরিত্র একজন স্বাধীনতা সংগ্রামীর। ছবির অভিনেতা অভিনেত্রীর নাম এমনিতেই নজর কেড়েছে। ছবিতে প্রথমবার জুটি বাঁধবেন দুই বর্ষীয়াণ শিল্পী, পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Banerjee) ও লিলি চক্রবর্তী (Lily Chakraorty)। এছাড়া ছবিতে অভিনয় করেছেন সায়ন্তনী গুহঠাকুরতা (Shayantani Guha Thakurata), জিতু কমল (Jeetu Kamal), অবন্তিকা বিশ্বাস (Abantika Biswas), সবুজ বর্ধন (Sobuj Bardhan), সৌরসেনী মৈত্র (Souraseni Maitra) প্রমুখ। প্রসঙ্গত, এই ছবি দিয়েই বড়পর্দায় পা রাখতে চলেছে পরাণ বন্দ্যোপাধ্যায়ের নাতনি পৃথা বন্দ্যোপাধ্যায় (Pritha Bandhopadhay)। 

ছোটপর্দার শিক্ষক দিবস

স্কুলজীবন থেকে শুরু করে জীবনের শেষ দিন পর্যন্ত, প্রত্যেকটা মানুষই জীবনে অনেক কিছু শিখিয়ে যান। আর শিক্ষক দিবস (Teachers Day)। আর তাই, অভিনেত্রী স্বাগতা মুখোপাধ্যায় (Swagata Mukherjee)-র বাড়িতে হাজির হয়েছিলেন ছোটপর্দার একঝাঁক তরুণ তরুণী। তাঁরা প্রত্যেকেই ছোটপর্দার পরিচিত মুখ। সবার উপস্থিতিতে সম্মান জানানো হল স্বাগতা মুখোপাধ্যায়কে। নাটকের মঞ্চ থেকে শুরু করে ছোটপর্দা, সব জায়গাতেই নিজের স্বাক্ষর রেখেছেন স্বাগতা। ইন্ডাস্ট্রির বহু নবাগত অভিনেতা অভিনেত্রীকেও নিজের হাতে শিক্ষা দিয়েছেন তিনি। আজ তাঁরা সকলেই প্রায় সফল, পরিচিত মুখ। আজকে অভিনেত্রীর বাড়িতে হাজির হয়েছিলেন সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury), রুদ্রজিৎ মুখোপাধ্যায় (Rudrajeet Mukherjee), সৈয়দ আরফিন (Syed Arefin), স্বর্ণদীপ্ত (Swarnadipto), সৌম্যদীপ মুখোপাধ্যায় (Soumyadip) ও আদিত্য চৌধুরী (Aditya Chowdhury)। 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: