‘চিনের হাসপাতাল ভর্তি এখনও, এখানে বিনা পয়সায় টিকা হয়েছে’, বীরভূমে বললেন শুভেন্দু



মুরারই: নির্দিষ্ট দিন ক্ষণের ঘোষণা হয়নি এখনও পর্যন্ত। তবে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Elections 2023) ঘিরে উত্তাপ বাড়ছে রাজ্যে। সেই আবহে বীরভূম থেকে তৃণমূলকে (TMC) তীব্র আক্রমণ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কেন্দ্রীয় প্রকল্পের নামবদল নিয়ে একহাত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর সেই সূত্রেই করোনায় কেন্দ্রীয় সরকারের টিকাকরণের কৃতিত্ব তুলে ধরলেন। মূলত সংখ্য়ালঘুদের বার্তা দিতে গিয়েই টিকাকরণের (COVID Vaccination) প্রসঙ্গ টেনে আনেন শুভেন্দু। 

রবিবার বীরভূমের মুরারইয়ে জনসভা করেন শুভেন্দু। সেখানে সরাসরি সংখ্যালঘুদের বার্তা দিতে শোনা যায় তাঁকে। শুভেন্দু জানান,  এই দেশের মাটিতে জন্মেছেন যাঁরা, এই মাটিকে নিজের ভাবেন যাঁরা, এখানেই যাঁদের সব, তাঁদের সঙ্গে বিজেপি-র কোনও বিরোধ ছিল না, আজও নেই। দলের অবস্থান স্পষ্ট ভাবে জানাতে গিয়েই তিনি টিকাকরণের প্রসঙ্গ টেনে আনেন।

এ দিন তিনি বলেন, “কোভিডের টিকা বিনা পয়সায় পেয়েছেন আপনারা। আজ আপনার-আমার মুখে মাস্ক নেই। চিনে চলে যান, হাসপাতালগুলি ভর্তি। আমেরিকা এখনও টিকাকরণ সম্পূর্ণ করতে পারেননি। আপনারাই বলুন, টিকা দেওয়ার সময় আমরা হিন্দু-মুসলিম দেখে বেছে করেছি আমরা? রেশন নেওয়ার সময় শুধু হিন্দুরা আনেন না আপনারা পান না কি?”

আরও পড়ুন: Suvendu Adhikari: NRC নিয়ে সংখ্যালঘুদের ভুল বোঝায় তৃণমূল, নইলে ক্ষমতায় আসত বিজেপিই! বীরূমে দাবি শুভেন্দুর

সংখ্যালঘুদের উদ্দেশে শুভেন্দু আরও বলেন, “সংখ্যালঘু বন্ধুরা, আমি সংখ্যালঘু বলছি না, সবাইকে বলছি। মাথাপিছু পাঁচ কেজি করে চাল আর গম নিয়ে আসছেন। আমার পরিবারে আট জন সদস্য রয়েছেন। মাসে ৪০ কেজি করে গম বা আটা নিয়ে বাড়ি আসেন। কে দিয়েছে এটা। এটা পিসিমণি নয়, ভারতের প্রধানমন্ত্রী দিয়েছেন। আমরা কখনও বলি না মোদিজি দিয়েছেন বা বিজেপি দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, স্টিকার লাগান।”

শুধু তাই নয়, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল সংখ্যালঘুদের ভুল না বোঝালে বাংলায় বিজেপি-র ক্ষমতাদখল পাকা ছিল বলেও এ দিন দাবি করেন শুভেন্দু। তাঁর দাবি, জাতীয় নাগরিক পঞ্জি (NRC) নিয়ে সংখ্যালঘুদের ভুল বুঝিয়েছিল তৃণমূল। বলা হয়েছিল বিজেপি এলে বাংলায় NRC হবে। বাংলা থেকে তাড়িয়ে দেওয়া হবে সংখ্যালঘুদের। কিন্তু উত্তরপ্রদেশ, গুজরাত, অসম, যে যে রাজ্য়ে বিজেপি রয়েছে, কোথাও এমন ঘটেনি বলে এ দিন দাবি করেন শুভেন্দু।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: