চাপই সামলাতে পারেনি দল, প্রথম ওয়ান ডে হেরে ক্ষুব্ধ ভারতীয় অধিনায়ক রোহিত


ঢাকা: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচে (India vs Bangladesh 1st ODI) মাত্র ১৮৬ রানের পুঁজি নিয়েও একসময় জয়ের ভীষণ কাছাকাছি চলে এসেছিল ভারতীয় দল (Team India)। তবে শেষমেশ মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমানের বাংলাদেশের হয়ে দশম উইকেটে রেকর্ড ৫১ রানে পার্টনারশিপে ভর করে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। এত কাছে এসেও পরাজয়, ম্যাচ হেরে দলের চাপ সমলানোর ক্ষমতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

৩০-৪০ রান কম

ব্যাটাররা যথেষ্ট রান তুলতে পারেননি, একেবারে স্পষ্ট ভাষায় বলে দিচ্ছেন রোহিত। তবে বোলারদের লড়াইকে কুর্নিশ জানাতেও ভোলেননি তিনি। রোহিত বলেন, ‘ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়। ম্যাচে আমরা ব্যাট ভাল না করলেও, দুরন্তভাবে লড়াইয়ে ফিরে আসি। বোলাররা খুব ভাল বোলিং করে শেষ পর্যন্ত আমাদের লড়াইয়ে রেখেছিল। শেষমেশ আরও একটা উইকেট নিতে পারলে তো ভালই হতো। তবে আমার গোটা ইনিংস জুড়েই ভাল বল করি। সমস্যা হল বোর্ডে যথেষ্ট রানই ছিল না। আরও ৩০ থেকে ৪০ রান যদি করতে পারতাম, তাহলে হয়তো ফলাফল ভিন্ন হলেও, হতে পারত। কেএল এবং ওয়াশি (ওয়াশিংটন সুন্দর) দলকে সেই দিকে এগিয়েও নিয়ে যাচ্ছিল। কিন্তু মিডল অর্ডারে আমরা একটু বেশিই উইকেট হারিয়ে ফেলে এবং সেখান থেকে ফিরে আসাটা কোনও সময়েই সহজ নয়।’

চাপ সামলাতে ব্যর্থ

News Reels

পরাজয়ের পর দলের চাপ সামলানোর ক্ষমতা নিয়েও প্রশ্ন তোলেন রোহিত। ‘পিচটা একটু কঠিন ছিল বটে। তবে পিচের সঙ্গে তো মানিয়ে নিতেই হবে। এখানে কোনও অজুহাত দেওয়া চলে না, কারণ আমরা এমন স্পিন সহায়ক পিচে খেলেই বড় হয়েছি। স্পিনারদের বিরুদ্ধে আমাদের আরও ভাল ব্যাটিং করতে হবে। পুরো বিষয়টাই কে কতটা চাপ সামলাতে পারে তার ওপর নির্ভরশীল। চাপ সামলাতে পারলেই আত্মবিশ্বাস বাড়ে। চাপ সামলিয়ে ভাল পারফর্ম করাটাই তো সবথেকে জরুরি। আশা করছি পরের ম্যাচে এই বিষয়টা শুধরাতে পারব।’ বলেন রোহিত।

ভারতীয় ব্যাটিংয়ের ব্যর্থতার দিনেও, ভারতীয় বোলারদের অনবদ্য বোলিংয়ের সুবাদে শেষ পর্যন্ত লড়াই করল টিম ইন্ডিয়া। তবে শেষমেশ মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশই এক উইকেটে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম ওয়ান ডে জিতে নিল। ভারতের হয়ে বল হাতে মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দররা অনবদ্য বোলিং করেন। জাতীয় দলের হয়ে নিজের অভিষেক ম্যাচেই তিন উইকেট নিয়ে সবাইকে নিজের দক্ষতার প্রমাণ দিলেন কুলদীপ সেন।

১৩৬ রানে বাংলাদেশ নবম উইকেট হারালে, একসময় মনে হচ্ছিল ভারত হয়তো ম্যাচ জিতে যাবে। তবে ভারত আর জয়ের মাঝে বাঁধা হয়ে দাঁড়ান বাংলাদেশ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ (Mehidy Hasan Miraz)। মুস্তাফিজুর রহমানকে সঙ্গে নিয়ে বাংলাদেশের হয়ে দশম উইকেটে রেকর্ড ৫১ রানের পার্টনারশিপ গড়েন সিরাজ। এই পার্টনারশিপে ভর করেই জয় পেল বাংলা টাইগাররা। মিরাজ ৩৮ রানে অপরাজিত থাকেন। 

আরও পড়ুন: বাজপাখির মতো ঝাঁপ দিয়ে দুরন্ত ক্যাচে শাকিবকে ফেরালেন বিরাট, ভাইরাল হল ভিডিও



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: