কৌশিক-অপরাজিতার ছবি ‘কথামৃত’-র ঝুলিতে এবার পর-পর চারটি পুরস্কার



কলকাতা: পরিচালক জিৎ চক্রবর্তীর  ছবি “কথামৃত”-এর (Kothamrito) ঝুলিতে এবার পরপর চারটি পুরস্কার। গত ১৮ই নভেম্বর মুক্তি পেয়েছে ছবি “কথামৃত”। মুক্তির পরে দর্শকদের জনপ্রিয়তাও পায় এই ছবি। এবার নানা ফিল্ম ফেস্টিভালে পুরস্কার নিয়ে ঝুলি ভরছে। সেরা ছবি, সেরা অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায় (Koushik Ganguly), সেরা পরিচালক জিৎ চক্রবর্তী, সেরা অরিজিনাল স্টোরি ক্যাটাগরিতে মনোনীত হয়েছে এই ছবি।

“কথামৃত” ছবির গল্প-

“কথামৃত” ছবির মূখ্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায় ও অভিনেত্রী অপরাজিতা আঢ্য (Aparajita Adhya)। একজন নির্বাক (কথা বলতে না পারা) মানুষের চরিত্রে অভিনয় করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। আর তাই একটা ছোট্টো লাল ডায়রিতে লিখে রাখেন নিজের মনের সমস্ত কথাগুলো। সেই ডায়রির নাম “কথামৃত”। ছবিতে কৌশিক গঙ্গোপাধ্যায়ের স্ত্রীর চরিত্রে দেখা গিয়েছে অভিনেত্রী অপরাজিতা আঢ্যকে। 

আরও পড়ুন – KIFF 2022: কলকাতা চলচ্চিত্র উৎসবে অরিজিৎ সিংহের ‘রং দে তু মোহে গেরুয়া’ গানে সরগরম রাজ্য-রাজনীতি

গল্পের প্রেক্ষাপট কিছুটা এমন, নিজেদের পাড়ার আদর্শ স্বামী-স্ত্রী সনাতন (কৌশিক গঙ্গোপাধ্যায়) ও সুলেখা (অপরাজিতা আঢ্য)। ছেলে ঋককে নিয়ে তাঁদের সুখের সংসার। তাঁদের এই ভালোবাসায় ভরা পরিবারকে পছন্দ করে এলাকার সমস্ত মানুষ। সনাতন কথা বলতে পারেন না। কিন্তু দীর্ঘদিন ধরে তাঁর পরিচিত ব্যক্তিরা তাঁর মনের ভাব বুঝতে পারেন। তবে, মনের কথা বলার জন্য় তিনি একটি পকেট ডায়রি সবসময় সঙ্গে রাখেন। সেই ডায়রিটিকেই তিনি ‘কথামৃত’ নাম দিয়েছেন। 

https://www.videosprofitnetwork.com/watch.xml?key=019faf0ba059e9646f978d9dc2d65b2e

ছবিতে আরও দুটি মুখ্য চরিত্রে অভিনয় করছেন বিশ্বনাথ বসু ও অদিতি চট্টোপাধ্যায়। ছবির পরিচালক জিৎ চক্রবর্ত্তী জানান “এটি কৌশিক গাঙ্গুলী ও অপরাজিতা আঢ্যর এক অনন্য জীবনের গল্প। মানুষের জীবনে কথা যে কতটা গুরুত্বপূর্ণ সেটা নিয়েই তৈরি এই ছবি। প্রতিটি সম্পর্কের বুননে কথার গুরুত্ব এই “কথামৃত”। ছবিটি মুক্তি পেয়েছে “জালান প্রোডাকশন” এর ব্যানারে প্রযোজক প্রীতম জালান এর প্রযোজনাতে।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: