কোচের সঙ্গে ঝামেলার পর বিশ্বকাপের মাঝপথেই দল ছাড়তে চেয়েছিলেন রোনাল্ডো !


দোহা: চলতি ফুটবল বিশ্বকাপে (FIFA WC 2022) কাল মরক্কোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে মাঠে নামছে পর্তুগাল (Portugal Football Team)। সেই ম্যাচের আগে ফের একবার আলোচনার কেন্দ্রে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। প্রি-কোয়ার্টার ফাইনালে স্যুইৎজারল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ পাননি রোনাল্ডো। সেই ম্যাচের আগেই দলের কোচ ফার্নান্দো স্যান্টোসের সঙ্গে রোনাল্ডোর মনোমালিন্যের খবর প্রকাশ্যে এসেছিল। কোরিয়া প্রজাতন্ত্রের বিরুদ্ধে ম্যাচে রোনাল্ডোকে দ্বিতীয়ার্ধে তুলে নেওয়ার ফলেই পর্তুগিজ অধিনায়কের সঙ্গে দলের কোচের ঝামেলার সূত্রপাত।  

যদিও স্যান্টোসের দাবি তাঁর ও রোনাল্ডোর মধ্যে সবকিছু ঠিকঠাক হয়ে গিয়েছে, তাও এর মাঝেই নতুন জল্পনা শোনা যাচ্ছে। পর্তুগাল মিডিয়ার একাংশের রিপোর্ট অনুযায়ী, স্যুইৎজারল্যান্ডের বিরুদ্ধে তিনি প্রথম একাদশে নেই জানা পরেই নাকি রোনাল্ডো বিশ্বকাপের মাঝপথেই পর্তুগাল দল ছেড়ে বেরিয়ে যেতে চেয়েছিলেন। তবে সেইসব জল্পনাকে খারিজ করে পর্তুগিজ ফেডারেশনের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হল যে রোনাল্ডো কখনই জাতীয় দল ছেড়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেননি। প্রসঙ্গত, সম্প্রতি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে কার্যত একই সমস্যা ও কোচের সঙ্গে ঝামেলার জেরে দল ছেড়েছেন ৩৭ বছর বয়সি রোনাল্ডো। সেই কারণেই আরও বেশি করে এই ঘটনাগুলি শিরোনাম কাড়ছে।

রোনাল্ডো বেঞ্চে কেন?

News Reels

পর্তুগাল মাঠে নামছে, আর দলে নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ? কোচ ফার্নান্দো সান্তোসের সিদ্ধান্তের জেরে রাউন্ড ১৬-র গুরুত্বপূর্ণ ম্যাচে কার্যত মাঠের বাইরেই কাটাতে হল পর্তুগিজ এই তারকাকে । পরে অবশ্য সুযোগ পান। কিন্তু, রোনাল্ডো-বিহীন পর্তুগালের কথা কি এই পর্তুগিজ তারকার কেরিয়ারের শেষ লগ্নেও ভাবতে পারে তাঁর ভক্তরা বা ফুটবলপ্রেমীরা ? সম্ভবত, না। তবে, কেন এই কঠোর সিদ্ধান্ত নিতে হল তাঁকে, তা খোলসা করেছেন পর্তুগাল কোচ। 

কোচের মতে, এই সিদ্ধান্ত ছিল “কৌশলগত, তার বেশি কিছু নয়।” কিন্তু, এই সিদ্ধান্তই কি ছিল তাঁর কেরিয়ারের সবথেকে কঠোর ? এই প্রশ্নের উত্তরে কোচ সান্তোস বললেন, “ওঁর সঙ্গে আমার খুব ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। আগামীদিনেও থাকবে। রোনাল্ডো যখন স্পোটিংয়ের হয়ে ১৯ বছর বয়স থেকে খেলছেন, তখন থেকে ওঁকে চিনি। তারপর জাতীয় দলে দীর্ঘদিনের চেনা-পরিচয়।”

কোচের সংযোজন, “রোনাল্ডো আর আমি নিজেদের মধ্যে কখনোই কোচ-খেলোয়াড় সম্পর্কে ব্যক্তিগত ও মানবিক বিষয়গুলি নিয়ে বিভ্রান্ত হই না। উনি দলের খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।” তিনি আরও বলেন, মরক্কোর বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম্যাচ “আরও কঠিন” হবে বলে মনে করছেন তিনি। তবে, তাঁর দলও ভাল ফর্মে রয়েছে। 

আরও পড়ুন: আর্জেন্তিনা-নেদারল্যান্ডস ম্যাচে এগিয়ে কারা? বেছে নিলেন কিংবদন্তি বুরুচাগা



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: