কেন জাতীয় দলে ফিরেও ফের বাদ বুমরা, জানালেন রোহিত



গুয়াহাটি: প্রায় চার মাস পরে তিনি জাতীয় দলে ফিরেছেন। ভারতের ক্রিকেটপ্রেমীরা আশা করেছিলেন, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে বল হাতে ফের আগুন ছোটাবেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। কিন্তু সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ড বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ডানহাতি পেসার।

যা নিয়ে আক্ষেপ ভারত অধিনায়ক রোহিত শর্মার গলায়। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচের আগে রোহিত বলেছেন, ‘ওর সঙ্গে এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। দুর্ভাগ্যের শিকার বুমরা। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কঠোর পরিশ্রম করেছিল। সম্পূর্ণ ফিটনেস ফিরে পেয়েছিল। বোলিং শুরু করেছিল। সবকিছুই ঠিকঠাক ছিল। এটি গত দু’দিনে ঘটেছে। ওর পিঠে কিছুটা স্টিফনেস অনুভব করে। তবে বড় কিছু নয়। আমাদের সতর্ক থাকতেই হয়। আমরা সেটাই করেছি।’

রোহিত যোগ করেন, ‘যখন আমরা ওর নাম দলে রেখেছিলাম, তখন ও নেটে বোলিং করছিল। শুধু পিঠে কিছুটা স্টিফনেস অনুভব করে। ওকে নিয়ে আমাদের খুব সতর্ক থাকতে হবে। বিশ্বকাপের আগে একটা বড় চোট ছিল ওর। তাই আমাদের সতর্ক থাকতে হবে।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে তিনি হতে পারতেন ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) প্রধান পেস অস্ত্র। কিন্তু তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ (Ind vs SL) থেকে ছিটকে গেলেন ডানহাতি পেসার। 

সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) থেকে বিবৃতি দিয়ে জানানো হল যে, গুয়াহাটিতে প্রথম ওয়ান ডে ম্যাচের আগে জাতীয় দলের সঙ্গে বুমরার যোগ দেওয়ার কথা থাকলেও, তিনি এখনও পুরো ম্যাচ ফিট নন। সেই কারণে তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে পারবেন না। তাঁর পুরো ম্যাচ ফিট হতে আরও সময় লাগবে বলেও জানানো হয়েছে বোর্ডের তরফে।

ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে এ-ও জানানো হয়েছে যে, বুমরাকে নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবেই তাঁকে আরও কয়েকদিন বিশ্রামে থাকতে বলা হচ্ছে। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে বুমরার পরিবর্ত হিসাবে কাউকে দলে রাখা হয়নি।

মঙ্গলবার, ১০ জানুয়ারি, গুয়াহাটির বর্ষাপাড়া স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে ভারত।

বুমরা দেশের জার্সিতে শেষ ওয়ান ডে খেলেছেন লর্ডসে। গত বছরের ১৪ জুলাই। শেষ টেস্ট খেলেছেন তারও আগে, জুলাইয়ের শুরুতে। বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে। ২৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হায়দরাবাদে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বুমরা। তারপর প্রায় ৪ মাস কেটে গিয়েছে। মাঠের বাইরে বুমরা। পিঠের চোট ভোগাচ্ছে আমদাবাদের পেসারকে। তবে সামনে লম্বা ক্রিকেট মরসুমের কথা মাথায় রেখে সম্ভবত তাঁকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ নির্বাচকেরা।

আরও পড়ুন: জাতীয় দল থেকে মুকেশ ফিরতেই চনমনে বাংলা, চার পেসারে বঢোদরা বধের অঙ্ক



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: