কাতারে সাম্বার জাদু! কোরিয়াকে ৪-১ গোলে চূর্ণ করে শেষ আটে ক্রোয়েশিয়ার সামনে নেমাররা


দোহা: আশঙ্কা তৈরি করেছিল জাপান। গত বিশ্বকাপের (Fifa World Cup) রানার্স ক্রোয়েশিয়ার সঙ্গে নাছোড় লড়াই করে। বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচের ফয়সালা হয়েছে টাইব্রেকারে। কোনও মতে শেষ আটে জায়গা করে নিয়েছেন লুকা মদ্রিচ-ইভান পেরিসিচরা।

তার কয়েক ঘণ্টার ব্যবধানে এশিয়ার আর এক দেশ কোরিয়া প্রজাতন্ত্রের বিরুদ্ধে শেষ ষোলোর লড়াইয়ে নেমেছিল ব্রাজিল (Brazil vs Korea Republic)। কিন্তু কোরিয়া প্রজাতন্ত্রকে দাঁড়াতেই দিলেন না নেমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়ররা। ৪-১ গোলে জয়ী ব্রাজিল। কাতার মোহিত সাম্বার জাদুতে। উপরি পাওনা বলতে, চোট সারিয়ে নেমারের মাঠে ফেরা। এবং দলের হয়ে গোল করে প্রতিপক্ষ শিবিরে কাঁপুনি ধরানো। সব মিলিয়ে বিশ্বকাপে ফের মিশন হেক্সা-র স্বপ্নকে উস্কে দিল ব্রাজিল। শেষ আটে নেমারদের সামনে ক্রোয়েশিয়া।

এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট মনে করা হচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে। বিশেষ করে সমীহ আদায় করে নিয়েছে ব্রাজিলের আক্রমণভাগ। এক ঝাঁক তারকার উপস্থিতি রীতিমতো ভয় ধরাচ্ছে প্রতিপক্ষ শিবিরে। যার আঁচ পাওয়া গেল সোমবার ভারতীয় সময় মধ্যরাত পেরিয়ে কোরিয়া প্রজাতন্ত্রের বিরুদ্ধে ব্রাজিলের ম্যাচে।

ম্যাচের প্রথমার্ধেই প্রতিপক্ষকে দুরমুশ করে দিল ব্রাজিল। ম্যাচের বয়স তখন মাত্র ৭ মিনিট। রাফিনহার নীচু ক্রস পৌঁছে গিয়েছিল ভিনিসিয়াস জুনিয়রের কাছে। বিপক্ষের আগুয়ান গোলকিপারের শরীরের ওপর দিয়ে নিখুঁত চিপ শটে বল জালে জড়িয়ে দিলেন ভিনিসিয়াস জুনিয়র। ১-০ এগিয়ে গেল ব্রাজিল। তার পাঁচ মিনিটের মধ্যে পেনাল্টি পায় ব্রাজিল। পেনাল্টি থেকে গোল করেন নেমার। তৃতীয় গোল রিচার্লিসনের। দুরন্ত দক্ষতায় ৩-০ করেন তিনি। মার্কুইনহোস ও থিয়াগো সিলভার সঙ্গে জুটি বেঁধে। ম্যাচের ৩৬ মিনিটে লুকাস পাকুয়েতার ভলি জালে জড়িয়ে যায়। ৪-০ এগিয়ে যায় ব্রাজিল। তখনই নিশ্চিত হয়ে যায় যে, কোরিয়া প্রজাতন্ত্রের স্বপ্নের দৌড় শেষ। বিশ্বকাপের শেষ আটে উঠছে ব্রাজিলই।

News Reels

দ্বিতীয়ার্ধে কোরিয়া প্রজাতন্ত্রের গোলকিপার কিম সিউং গাই রুখে না দাঁড়ালে ব্যবধান আরও বাড়ত। বেশ কয়েকবার নিশ্চিত গোল বাঁচান তিনি। পাশাপাশি প্রতি আক্রমণ চালিয়ে যাচ্ছিল কোরিয়া প্রজাতন্ত্র। যার ফল স্বরূপ দূর পাল্লার দুরন্ত শটে ৪-১ করেন পেইক সিউং হো।

ম্যাচের আগেই কিংবদন্তি পেলে জানিয়েছিলেন, তিনি হাসপাতাল থেকে খেলা দেখবেন। নেমার-রিচার্লিসনদের উৎসাহ দিয়েছিলেন ফুটবলের সম্রাট। ম্যাচ জিতে পেলেকে সম্মান জানাল ব্রাজিল ফুটবল দলও। মাঠে পেলের ছবি-সহ একটি বিশাল ব্যানার ধরে দাঁড়িয়ে কিংবদন্তির দ্রুত আরোগ্য কামনা করলেন ব্রাজিলের ফুটবলাররা।

আরও পড়ুন: কুম্বলেকে পেরলেন, ক্রিকেটে নতুন উচ্চতা স্পর্শ অ্যান্ডারসনের



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: