কলকাতা ম্যারাথনের অ্যাম্বাসাডর হলেন ফরাসি টেনিস কিংবদন্তি পিয়ার্স


কলকাতা: ১৮ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে ২৫ কিলোমিটার ম্যারাথানের (Kolkata 25K 2022) সপ্তম পর্ব। এই আন্তর্জাতিক স্তরের রোড রেসের আন্তর্জাতিক দূত বা অ্যাম্বাসাডর হলেন দুইবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন, প্রাক্তন টেনিস খেলোয়াড় মেরি পিয়ার্স (Mary Pierce)। শুক্রবারই এই ম্যারাথনের উদ্যোক্তাদের তরফে মেরি পিয়ার্সের নাম দূত হিসাবে ঘোষণা করা হয়।

কিংবদন্তি পিয়ার্স

২০১৪ সালে শুরু হওয়া কলকাতা ম্যারাথন পূর্ব ভারতে ম্যারাথন দৌড়ের চেহারাটাই বদলে দেয়। এই আন্তর্জাতিক মানের এক ম্যারাথনে পিয়ার্সের মতো এক বিখ্যাত তারকার উপস্থিতি, দৌড়ে অংশগ্রহণকারী সকলকেই বাড়তি উৎসাহ দেবে বলে মনে করছেন উদ্যোক্তরা। পিয়ার্স ছয় গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল খেলে দুইবার স্ল্যাম জেতেন। তিনি ১৮টি ডব্লুটিএ সিঙ্গেলস খেতাবও জিতেছেন। পিয়ার্সই শেষ ফরাসি টেনিস খেলোয়াড় হিসাবে ফরাসি ওপেন (২০০০ সাল) সিঙ্গেলস জিতেছেন। তিনি এবারে কলকাতা ম্যারাথনে উপস্থিত থাকবেন।

এই বিষয়ে কথা বলতে গিয়ে বলেন, ‘দৌড়ানোটা সবথেকে সহজ খেলা যা বিশ্বজুড়েই হয়। করোনা সকলেই বুঝিয়েছে যে সুস্বাস্থ্য কতটা জরুরি। দৌড়ালে শরীর, মন দুইই ভাল থাকে। সকলকে ধৈর্য্য ধরা ও কোন পরিস্থিতিতেই হাল না ছাড়ার শিক্ষাও দেয় ম্যারাথন। কলকাতার ২৫ কিলোমিটার দৌড়ের অংশ হতে পারায় আমি উচ্ছ্বসিত।’

Reels

উদ্যোক্তার মতামত

এই ম্যারাথনের উদ্যোক্তাদের অন্য়তম চাণক্য চৌধুরি বলেন, ‘কিংবদন্তি মেরি পিয়ার্স আমাদের কলকাতার ২৫ কিলোমিটার দৌড়ের আন্তর্জাতিক অ্যাম্বাসাডর হওয়ায় আমরা উচ্ছ্বসিত। কোর্টে ওঁর দক্ষতা নিয়ে কোনও প্রশ্নই থাকতে পারে না, তবে ওঁর নিয়মানুবর্তিতা এবং মুশকিল পরিস্থিতিতেও মাথা ঠান্ডা রেখে নিজের কাজ করে যাওয়ার দক্ষতা সকলের জন্যই এক বড় উদাহরণ। আমরা নিশ্চিত ওঁ আমাদের সঙ্গে জড়িত হওয়ায় তা আমাদের প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের আরও উৎসাহ প্রদান করবে। পাশপাশি ওঁর উপস্থিতির ফলে সমাজের বিভিন্ন অংশের ভিন্ন ভিন্ন লোকও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য উদ্বুদ্ধ হবেন।’

ভেস্তে গেল ম্য়াচ

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালেই দুই দল টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন। তারপর আজ প্রথম টি-টোয়েন্টিতে (IND vs NZ 1st T20I) মুখোমুখি হওয়ার কথা ছিল ভারত (Team India) ও নিউজিল্যান্ডের (New Zealand Cricket Team)। দুই দলই বিশ্বকাপের হতাশা কাটিয়ে নতুন শুরুর আশায় ছিল। তবে তা আজ অন্তত সম্ভব হল না। ওয়েলিংটনে প্রবল বৃষ্টির জেরে এক বলও খেলা হওয়ার আগেই ভেস্তে গেল তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

আরও পড়ুন: চেতন শর্মা নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটিকে বাতিল ঘোষণা বিসিসিআইয়ের



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: