কলকাতা চলচ্চিত্র উৎসবে এসে কী বললেন মহেশ ভট্ট?



কলকাতা: শুরু হয়ে গেল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF 2022)। আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ছিল উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে বসেছিল চাঁদের হাট। কলকাতার তারকাদের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন বলিউডের একাধিক তারকা। এই বছর, ২৮ বছরে পড়ল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শুধু সিনে দুনিয়ার তারকারা নয়, আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহেশ ভট্ট (Mahesh Bhatt), জয়া বচ্চন (Jaya Bacchan), সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly) সহ একঝাঁক তারকা। উদ্বোধনী ছবি হিসাবে হৃষিকেশ মুখোপাধ্যায় পরিচালিত ‘অভিমান’ ছবিটিকে দেখানো হবে। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থিত ছিলেন বলিউডের ছবি নির্মাতা মহেশ ভট্ট। সেখানে রাখলেন নিজের বক্তব্য।

কলকাতা চলচ্চিত্র উৎসবে মহেশ ভট্ট-     

এদিন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে মহেশ ভট্ট বলেন, ‘কৃতজ্ঞতা। কৃতজ্ঞতা এবং কৃতজ্ঞতা। কলকাতার সমস্ত মানুষ, মমতা জি, সবাইকে কৃতজ্ঞতা জানাই আমাকে এখানে আমন্ত্রণ জানানোর জন্য। ১০১ বছর আগে গুরুদেব নোবেল পুরস্কার পেয়েছিলেন গীতাঞ্জলির জন্য। তাঁর প্রতিটা শব্দ প্রত্যেক ভারতীয় হৃদয়ে গেঁথে রয়েছে। আর আমাদের সেই সমস্ত শব্দ নিয়েই বেঁচে থাকতে হয়।’ এরপরই ভারতীয়দের শক্তি নিয়ে অনেক কথা বলেন তিনি। 

আরও পড়ুন – Top Entertainment News Today: টলি থেকে বলি, একনজরে আজকের সেরা বিনোদনের খবর

প্রসঙ্গত, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে বাংলার লড়াইয়ের বার্তা সামনে তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের সঙ্গে চলতে থাকা অর্থ-দ্বৈরথের মাঝেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ‘বাংলা লড়াই করে সংহতি, সম্প্রীতি বজায় রাখার জন্য। বাংলা কখনও মাথা নত করে না। বাংলা কখনও ভিক্ষা চায় না। বাংলা চলে মাথা উঁচু করে।’ মঞ্চে হাজির ছিলেন বাংলার নতুন দায়িত্বপ্রাপ্ত রাজ্যপাল সিভি আনন্দ বোসও। প্রসঙ্গত, দায়িত্ব নেওয়ার পরে তাঁর বার্তায়, বাংলা-বাঙালিদের মাথা উঁচু করে এগিয়ে চলার প্রসঙ্গ উঠে এসেছিল তাঁর কথাতেও।  মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যয়ী কণ্ঠে জানালেন, ‘বাংলার সঙ্গে বলিউড থেকে হলিউডকে সংযোগ করার এক অনন্য মঞ্চ কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সবাইকে এই মঞ্চে এসে উদ্বোধনের জন্য অনেক ধন্যবাদ। ভরসা রাখি বাংলা একদিন হলিউড দখল করবে, বলিউড দখল করবে।’

“>

আরও পড়ুন – KIFF 2022: শুরু হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, রইল উদ্বোধনী অনুষ্ঠানের ছবিগুলি





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: