এশিয়া কাপেই ফের ভারত-পাক দ্বৈরথ, নিশ্চিত করলেন জয় শাহ



মুম্বই: ২২ গজে ফের ভারত-পাক দ্বৈরথ। চলতি বছরই রয়েছে এশিয়া কাপ। আর সেই টুর্নামেন্টেই ফের একবার মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ বৃহস্পতিবার এই খবরে সিলমোহর দিয়েছেন। আগামী সেপ্টেম্বরে বসতে চলেছে এশিয়া কাপের আসর। সেখানেই ফের দেখা মিলবে রোহিত-বাবর দ্বৈরথের। 

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় মহারণ মানা হয় ভারত-পাকিস্তান দ্বৈরথকে। এদিন ২০২৩-২৪ সালের ক্রিকেটের যে ক্যালেন্ডার প্রকাশিত হয়েছে, তাতে দেখা যাচ্ছে সেপ্টেম্বরে এশিয়া কাপ রয়েছে। তার পরের মাসেই রয়েছে ৫০ ওভারের বিশ্বকাপ। যা ভারতেই হওয়া উচিত। সেই টুর্নামেন্টে ভারত-পাক ম্যাচ হবে কি না তা এখনও নিশ্চিত না হলেও এশিয়া কাপে যে এই দুই দল আমনে সামনে হচ্ছে তা নিশ্চিত হয়ে গিয়েছে। গ্রুপ-এ তে ভারত-পাকিস্তানের সঙ্গে রয়েছে কোয়ালিফায়ার ১। দ্বিতীয় গ্রুপে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান।

 

ভিন্নমত পাঠানের

আর মাত্র ৯ মাস পরেই ওয়ান ডে বিশ্বকাপ (ODI World Cup)। যে টুর্নামেন্টের জন্য মূল ক্রিকেটারদের বেছে নেওয়ার ব্যাপারে সওয়াল করছেন প্রাক্তন ক্রিকেটারেরা। তাঁদের মতে, অনেক আগে থেকেই ঠিক করে নেওয়া উচিত, কাদের বিশ্বকাপের দলে রাখা হবে।

যদিও ভিন্নমত পোষণ করছেন ইরফান পাঠান (Irfan Pathan)। ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বকাপের কথা মাথায় রেখে ৩৩ জন ক্রিকেটারের একটা পুল তৈরি করে রেখেছে। যা নিয়ে ইরফান বলছেন, ‘বিশ্বকাপের এখনও ৯ মাস বাকি। শুধুমাত্র ২০ জন ক্রিকেটারকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো ঠিক নয়। আমি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে যুক্ত থাকার নিরিখে জানি, ওখানকার কোচেরা রাহুল দ্রাবিড় ও ভি ভি এস লক্ষ্মণের সঙ্গে যোগাযোগ রেখেই সব করে। চুক্তিবদ্ধ ক্রিকেটার ছাড়াও ৩৩ জন ক্রিকেটারকে তৈরি রাখা হচ্ছে। ২০ জন ক্রিকেটার যথেষ্ট নয়। বিশেষ করে ৯ মাস দীর্ঘ সময় আর তার মধ্যে কারও চোট লাগতে পারে। ছন্দ হারাতে পারে। ৩৩ জন ক্রিকেটার সেরা কোচেদের প্রশিক্ষণে রয়েছে। যেমন রাজীব দত্তের হাতে ১৩ স্পিনার রয়েছে। অপূর্ব দেশাইয়ের হাতে ১৩ ব্যাটার রয়েছে। আরও কোচেরা আছে। সকলের তথ্য রাহুল দ্রাবিড়ের কাছে পাঠানো হয়। এটাই সঠিক পথ।’

 

 





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: