এক ম্য়াচ পরেই কেন বাদ পড়লেন স্যামসন? জানালেন অধিনায়ক শিখর ধবন


হ্যামিলটন: রবিবার ভারত ও নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ান ডে (IND vs NZ 2nd ODI) ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছিল। তবে বৃষ্টির জন্য এই ম্যাচ ভেস্তে গিয়েছে। ম্যাচে ভারতীয় দল দুই বদল করে। সঞ্জু স্যামসনের (Sanju Samson) বদলে দলে সুযোগ পান দীপক হুডা। আরেক দীপক, চাহারও এই ম্যাচে সুযোগ পান। হঠাৎ এক ম্যাচ পরেই কেন দল থেকে বাদ পড়লেন সঞ্জু স্যামসন, ম্যাচের পর ব্যাখা দিলেন ভারতীয় অধিনায়ক শিখর ধবন (Shikhar Dhawan)।

শিখরের মন্তব্য

শিখর জানান, ‘আজকের ম্যাচের পিচটা খুবই ভালই ছিল বলে আমার মনে হয়। পিচে বল সিম করতে পারে এবং সেই ভেবেই আমরা দলে ষষ্ঠ বোলিং বিকল্প দলে নিতে চেয়েছিলাম। ষষ্ঠ বোলিং বিকল্পের জন্যই এই ম্যাচে স্যামসনের বদলে আমরা হুডাকে দলে সুযোগ দিই। চাহার বল ভাল সুইং করাতে দক্ষ। সেই কারণে ওকে দলে খেলানো হয় যাতে ও প্রতিপক্ষ ব্যাটারদের চাপে ফেলতে পারে। তবে দিনের শেষে পরিবেশটা আমাদের নিয়ন্ত্রণে নেই।’

ম্যাচের বিবরণ

News Reels

ম্যাচে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করার আহ্বান জানান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে মাত্র ৪.৫ ওভার পরেই বৃষ্টির জন্য প্রথমবার ম্যাচ থামাতে হয়। সেই সময় ভারতের স্কোর ছিল বিনা উইকেটে ২২ রান। দীর্ঘক্ষণ বৃষ্টিক জন্য ম্যাচ থেমে থাকে। শেষমেশ নির্ধারিত হয় প্রতিটি দল ২৯ ওভার করে ব্যাট করার সুযোগ পাবে। সেইমতোই ম্যাচ শুরু হয়। বৃষ্টির পর খেলা শুরু হওয়ার দুই বল পরেই ভারত অধিনায়ক শিখর ধবনকে মাত্র তিন রানে সাজঘরে ফেরত পাঠান ম্যাট হেনরি। ২৩ রানে প্রথম উইকেট হারায় ভারত।

এরপর ক্রিজে শুভমন গিলকে (Shubman Gill) সঙ্গ দিতে মাঠে নামেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। তাঁরা ভারতীয় ইনিংসকে দারুণভাবে এগিয়েও নিয়ে যাচ্ছিলেন। শুভমন ও সূর্য মিলে দ্বিতীয় উইকেটে ৬৬ রান যোগ করেন। তবে ফের বিঘ্ন ঘটায় বৃষ্টি। ১২.৫ ওভারে থামে ম্যাচ। ততক্ষণে ভারত এক উইকেটের বিনিময়ে ৮৯ রান তুলে ফেলেছে। দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ভারতের হয়ে শুভমন গিলকে দারুণ ছন্দে দেখায়। ৪২ বলে অপরাজিত ৪৫ রান করেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল চারটি চার ও একটি ছক্কায়। সূর্যকুমারও ২৫ বলে ৩৪ রানের একটি সুন্দর ইনিংস খেলেন। তিনি দুইটি চার ও তিনটি ছক্কা হাঁকান। ম্যাচের ফলফলের জন্য উভয় দলের অন্তত ২০ ওভার খেলার প্রয়োজন ছিল। তবে বৃষ্টির প্রকোপ বাড়ায় তা আর সম্ভব হয়নি।

আরও পড়ুন: আইপিএল ফাইনালের সুবাদে গিনেস বুকে নাম তুলল বিসিসিআই



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: