এই ছোট্ট ফ্ল্যাটের মাসিক ভাড়া শুনলে চমকে উঠবেন! ভাইরাল ভিডিও


কলকাতা: লেখাপড়া বা কাজের সূত্রে নিউ ইয়র্ক (Tiny New York Apartment) যাওয়ার কথা? কোথায় থাকবেন এই নিয়ে চিন্তাভাবনা করছেন নিশ্চয়ই? তা হলে মানসিক ও আর্থিক দু’রকম প্রস্তুতিই নিয়ে রাখা ভাল। কারণ, নিউ ইয়র্কের ক্ষুদ্রতম ফ্ল্যাটেরও মাসিক ভাড়া ১ হাজার ২০০ মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ টাকা। বিশ্বাস না হলে একবার রিয়্যাল এস্টেট এজেন্ট omar labock-র ইনস্টাগ্রাম (Viral News) দেখে নিতে পারেন।

কী রয়েছে পোস্টে?
এক মার্কিন রিয়েল এস্টেট সংস্থার এজেন্ট হিসেবে কাজ করেন ওমের। সেই সূত্রেই বিভিন্ন অ্যাপার্টমেন্ট, তাদের সুবিধা-অসুবিধা, খরচ ইত্য়াদির মতো নানা তথ্য় তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে দিতে থাকেন। এই সূত্রেই হালে নিউ ইয়র্কের একটি অ্যাপার্টমেন্টে ঢুঁ মেরেছিলেন। সেই ভিডিও ইনস্টাগ্রামে দিতে ভাইরাল। নিউ ইয়র্কের অতি ব্যস্ত মিডটাউন ম্যানহাটন এলাকায় রয়েছে এই অ্যাপার্টমেন্ট। কিন্তু ফ্ল্যাট বলতে আমরা যা বুঝি, এ মোটেও সে রকম নয়। কী রকম? তা হলে খোলসা করেই বলা যাক?

বিশদ…
শুরু হতেই শেষ, এত ছোট। দরজা খুলে কয়েক পা হাঁটলে একটা জানলা। ব্যস, এখানেই ইতি। বেডরুম, ড্রয়িংরুম আলাদা করা নেই, এত ছোট ফ্ল্যাটটি। ওয়ার্ডড্রোব একটি রয়েছে বটে, কিন্তু সেও ফ্ল্যাটের মাপের মতো অত্যন্ত ছোট। এক জন মানুষের মতোই চলাফেরার জায়গা রয়েছে সেখানে। এবার মনে প্রশ্ন আসতে পারে, রান্নাঘর কোথায়? বাথরুম-ই বা কই? রান্নাঘরের কোনও ব্যবস্থা নেই। বাথরুম একটি রয়েছে বটে, তবে সেখানে যেতে হলে একটি হলওয়ে পেরিয়ে যেতে হবে। আজ্ঞে হ্যাঁ। ‘অ্যাটাচড বাথ’-র কথা স্রেফ ভুলে যান। যে ফ্ল্যাটে চলাফেরার জায়গাই প্রায় নেই, সেখানে বাথরুম কী ভাবে থাকে? অথচ সেই ফ্ল্যাটের জন্য মাসিক প্রায় লক্ষ টাকা ভাড়া গুনতে হবে। তাঁর এই ভিডিও ইনস্টাগ্রামে আসতেই ভাইরাল হয়েছে। সঙ্গে একের পর এক কমেন্ট। এক জন যেমন লেখেন, ‘এই ধরনের থাকার ব্যবস্থা কি আইনসিদ্ধ?’ আর এক জনের আবার মন্তব্য, ‘এগুলিকে প্লিজ অ্যাপার্টমেন্ট বলে বাড়ির মালিককে ভাড়া বাড়ানোর সুযোগ করে দেবেন না। একাধিক ভাড়াটে থাকেন, এমন বাড়ির একটি ঘর এটি।’ আর এক জন ইউজার আবার লেখেন, ‘আমি মাসে ১ হাজার ২৯০ ডলার ভাড়া দিয়ে একটা বাড়িতে থাকি। ফ্ল্যাট নয়, বাড়ি। তিনটে বেডরুম,, আড়াইটে বাথরুম, সঙ্গে গ্য়ারাজ। তাও নেভাদার লাস ভেগাসের মতো জায়গায়। ফলে এসব অত্যন্ত অর্থহীন।’ সব মিলিয়ে তুমুল আলোড়ন ইনস্টাগ্রামে।

আরও পড়ুন:’ভোট দিতে বের হলে হাত কেটে নেওয়া হবে’, ‘হুমকির’ অভিযোগ বীরভূমের তৃণমূল নেতার বিরুদ্ধে

আরও দেখুন



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: