উমেশের আগুনের সঙ্গে অশ্বিনের ভেলকি, ২২৭ রানেই শেষ বাংলাদেশ



মিরপুর : উমেশ যাদবের (Umesh Yadav) আগুনে পেস, সঙ্গে যোগ্য সঙ্গত জয়দেব উনাদকাতের। তার সঙ্গে সঙ্গী রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) ভেলকি। নিটফল ? মাত্র ২২৭ রানেই গুটিয়ে গেল বাংলাদেশের প্রথম ইনিংস। মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ (Bangladesh)। কিন্ত মোমিনুল হক (৮৪) ছাড়া বাংলাদেশের ব্যাটসম্যানদের বাকি কেউ সেভাবে প্রতিরোধই গড়তে পারেননি ভারতীয় আক্রমণের।

শেষমেশ দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই বাংলাদেশের প্রথম ইনিংস থামে ২২৭ রানে। ২ টেস্টের সিরিজের প্রথমটিতে জিতে এই ম্যাচে খেলতে নেমেছে ভারত। চোট-শঙ্কা থাকলেও অধিনায়ক কেএল রাহুল মাঠে নামেন। পাশাপাশি শুরু থেকে উমেশ-উদানকাতের সঙ্গে ঘুরিয়ে অশ্বিনকে ব্যবহার করে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ ব্যতিব্যস্তও। জাকির হাসানকে (১৫) ফিরিয়ে বাংলাদেশ শিবিরে প্রথম আঘাত হানেন উনাদকাত (২/৫০)। মাঝে থিতু হওয়ার ইঙ্গিত দেওয়া মুশফিকুর রহিমও (২৬) তাঁর শিকার। বাংলাদেশর অপর ওপেনার নাজমুল হোসেন শান্ত (২৪), লিটন দাস, খালেল আহমেদ ও বাংলাদেশের পক্ষে একমাত্র লড়াই করা মোমিনুল (৮৪) অশ্বিনের (৪/৭১) শিকার। ১৫৭ বলে ১২ টি চার ও ১ টি ছক্কার সাহায্যে মোমিনুলের লড়াকু অর্ধশতরান ছাড়া সেভাবে দাগ কাটতে পারেননি কেউই। 

বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান (১৬), মেহেদি হাসান, নুরুল হুসেন ও তাসকিন আহমেদের উইকেট নেন উমেশ। ১৫ ওভারে ২৫ রান দিয়ে ৪ উইকেট নেওয়ার পথে দুরন্ত আগুনে বোলিং উপহার দিয়েছেন উমেশ। মাত্র ১৪ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারায় বাংলাদেশ।


,আরও পড়ুন- বাড়তে চলেছে আইপিএলের পুরস্কারমূল্য, কত টাকা পাবেন বিজয়ীরা?





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: