আসছে ‘হাউস অফ দ্য ড্রাগন’-র প্রথম খলনায়ক, ‘ক্র্যাবফিডার’-কে দেখতে আর কয়েক ঘণ্টা!


লস অ্যাঞ্জেলস: কোন দিকে এগোচ্ছে ‘হাউস টারগেরিয়ান’-র (House Targaryen) ভবিষ্যৎ? ‘হাউস অফ দ্য ড্রাগন’-র (house of the dragon) প্রথম দুটি পর্ব সম্প্রচারের পর দর্শকদের মধ্যে এখন জোর জল্পনা। কী হয়, কী হয়! ঠিক এই সময়ই ‘কহানি মে নয়া ট্যুইস্ট’ বা বলা ভাল মোক্ষম মোচড়। আসছে প্রথম ভিলেন (villain)। সোমবার অর্থাৎ আগামিকালের এপিসোডেই (episode) দেখা যাবে সেই খলনায়ককে। নাম ‘ক্র্যাবফিডার’ (Crabfeeder)।

কে তুমি ‘ক্র্যাবফিডার’?
প্রথম পর্বেই লর্ড করলিসের মুখে এই ‘ক্র্যাবফিডার’-র কথা শোনা গিয়েছে। এও জানা গিয়েছে যে তার অন্য নাম ক্রাহাস দ্রাহার। ‘ট্রায়ার্কি’-র স্বঘোষিত প্রিন্স-অ্যাডমিরাল সে। কিন্তু ‘ক্র্যাবফিডার’ নাম এল কোথা থেকে? এর নেপথ্য়ে এক ভয়ঙ্কর গল্প তৈরি করেছেন ‘হাউস অফ দ্য ড্রাগন’-র নির্মাতারা। তপ্ত সৈকতে ফেলে রেখে আধমরা শত্রুদের কাকড়ার খাবার হিসেবে সাজিয়ে দেয় ক্রাহাস দ্রাহার। এটিই তার শাস্তি দেওয়ার পদ্ধতি, সেখান থেকেই নাম ‘ক্র্যাবফিডার’। ভয়ঙ্কর এই খলনায়কের মুখের একাংশ মাস্কে ঢাকা। কিন্তু কেন? সেটা অবশ্য এখনও ধোঁয়াশায় ঢেকে রেখেছেন নির্মাতারা। একাংশের ধারণা, হয় তাকে দেখতে ভয়ঙ্কর অথবা মুখে এমন কোনও আঘাতের চিহ্ন রয়েছে যা সে সামনে আনতে চায় না। বিশেষ ধরনের কোনও চামড়ার রোগও থাকতে পারে এই খলনায়কের। এই ব্যাপারে ‘গেম অফ থ্রোনস’-র চেনা ‘গ্রেস্কেল’ রোগটির কথা মনে পড়েছে GOT ভক্তদের। তবে সম্ভবত ক্র্যাবফিডারের রোগটি ‘গ্রেস্কেল’-র থেকে আলাদা, এমনই ধারণা দর্শকদের কারও কারও। 

কেন মাথাব্যথা?
‘ট্রায়ার্কি’ বা ‘এসোস’-র তিনটি স্বাধীন শহরের দখল নিয়ে স্বঘোষিত প্রিন্স-অ্যাডমিরাল হিসেবে রাজত্ব কায়েম করেছে ক্রাহাস দ্রাহার। তবে টারগেরিয়ান-দের রাজা তথা ওয়েস্টেরসের প্রধান ভিসেরিসের তা নিয়ে কোনও ভ্রূক্ষেপ নেই। প্রথম পর্বেই তিনি বুঝিয়ে দিয়েছেন সে কথা। যদিও তাঁর পারিষদদের অন্যতম লর্ড করলিস বিষয়টি নিয়ে যারপরনাই চিন্তিত। যে ভাবে তারা জাহাজে হামলা চালাচ্ছে, তাতে ক্র্যাবফিডার ও তার দলবদল যে অচিরেই ওয়েস্টেরসের জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াবে সে কথা বার বার রাজাকে বোঝানোর চেষ্টা করেছেন লর্ড করলিস। কিন্তু ভিসেরিস তাতে কর্ণপাত না করায় অত্য়ন্ত ক্ষুব্ধ লর্ড করলিস। দ্বিতীয় পর্বের শেষাংশে দেখা যায়, তিনি রাজার ছোট ভাইয়ের সঙ্গে হাত মিলিয়েছেন। এই ছোট ভাই আবার নানা কারণে ভিসেরিসের বিরোধী। সব মিলিয়ে হাউস-টারগেরিয়ান অনিশ্চয়তার মুখে। এমন সময়ই আসছে ‘ক্র্যাবফিডার’। তার সঙ্গে যুদ্ধে কী পরিণতি হবে টারগেরিয়ান বংশের? 
জানতে আর কয়েক ঘণ্টার অপেক্ষা। টান টান উত্তেজনা GOT-জগতে।

আরও পড়ুন:সাইরাস মিস্ত্রির মৃত্যুতে শোকবার্তা প্রধানমন্ত্রীর, ট্যুইট বাংলার মুখ্যমন্ত্রী-সহ বিশিষ্টদের



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: