আর্জেন্তিনা নয়, বিশ্বকাপে মেসির ফেভারিট এই ২ দেশ


বুয়েনস আয়ার্স: ফুটবল বিশ্বকাপের দামামা বেজে গিয়েছে। কাতারে (Qatar) বসতে চলেছে এবারের টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টে কোন দল এগিয়ে? কোন দল এবার বাজিমাত করবে? কোন দল ডার্কহর্স? কারা আন্ডারডগ, তা নিয়ে পর্যালোচনা শুরু হয়ে গিয়েছে। তবে লিওনেল মেসি (Lionel Messi) বিশ্বকাপ শুরুর কয়েক দিন আগেই জানিয়ে দিলেন তাঁর বিশ্বকাপ (World Cup) জয়ের অন্যতম দাবিদার ২ পছন্দের দলের নাম। তবে সেই তালিকায় নেই আর্জেন্তিনার নাম। মেসির ২ ফেভারিট দলের নাম ব্রাজিল ও ফ্রান্স। কিন্তু কেন?

মেসির হট ফেভারিট দল কে?

এবারই হয়ত নিজের কেরিয়ারের শেষ বিশ্বকাপের খেলতে নামবেন লিওনেল মেসি। ৩৫ বছরের তারকা এই ফুটবলার এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ”ব্রাজিল ও ফ্রান্সের এবারের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা প্রবল। তারা অনেক বছর ধরে একটা টিম হিসেবে খেলে আসছে। তাদের মধ্যে বোঝাপড়াটা দারুণ। এই ২ দল ছাড়াও ইংল্যান্ড ও স্পেনও রয়েছে পছন্দের তালিকায়।”

গত বছর কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল অর্জেন্তিনা। সেই টুর্নামেন্টে মেসির অবদানও ছিল অনস্বীকার্য। এমনকী গত ৩৫ ম্যাচ ধরে অপরাজিত স্কালোনির দল। 

Reels

শেষ বিশ্বকাপ

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘নিঃসন্দেহে এটাই আমার শেষ বিশ্বকাপ হতে চলেছে। আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। আমি বিশ্বকাপের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছি। তবে নিজের শেষ বিশ্বকাপে খেলতে নামব। কেমনভাবে আমরা খেলব, কী হবে না হবে তাই একটু চিন্তায়ও আছি। একদিকে সত্যি বলতে আমার আর তর সইছে না। তবে অপরদিকে বিশ্বকাপে কেমন খেলব, সেই নিয়েও চাপে আছি একটু।’ ২০১৪ সালের বিশ্বকাপের ফাইনালে পৌঁছলেও, জার্মানির বিরুদ্ধে হেরে খালি হাতেই ফিরতে হয়েছিল মেসির আর্জেন্তিনাকে।

তবে সেইসময় থেকে অনেক কিছুই বদলেছে। কোপা আমেরিকা জিতে সিনিয়র জাতীয় দলের হয়ে নিজের প্রথম ট্রফি ইতিমধ্যেই জিতে নিয়েছেন লিওনেল মেসি। বর্তমানে আলবেসেলিস্তে দারুণ ফর্মেও আছে। টানা ৩৫ ম্যাচে অপরাজিত আর্জেন্তিনা। কোপা চ্যাম্পিয়নরা বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল হিসাবেই মাঠে নামবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে এই বিষয়ে মাথা ঘামাতে খুব একটা আগ্রহী নন নিজের পঞ্চম বিশ্বকাপে মাঠে নামতে চলা আর্জেন্তাইন কিংবদন্তি মেসি। বরং তিনি মনে করছেন আর্জেন্তিনার থেকে আরও শক্তিশালী দল বিশ্বকাপে অংশগ্রহণ করবে।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: