আমেরিকায় ‘মোদিজি থালি’, প্রধানমন্ত্রীর সফরের আগে মার্কিন রেস্তোরাঁর নয়া চমক!


নয়া দিল্লি: চলতি মাসেই আমেরিকা সফরে যাওয়ার কথা নরেন্দ্র মোদির। তার আগেই নিউ জার্সির একটি রেস্তোরাঁ তাঁদের মেনুতে আনল নয়া চমক। ভারতের প্রধানমন্ত্রীকে সম্মানজ্ঞাপনের উদ্দেশে তাদের রেস্তো রাঁয় চালু করল ‘মোদিজি থালি’, সংবাদসংস্থা এএনআই সূত্রে এমনটাই খবর। 

মার্কিন মুলুকের রেস্তোরাঁর কর্ণধার তথা ভারতীয় বংশদ্ভূত শ্রীপদ কুলকার্নি বলেন, এই থালিটি নিউ জার্সিতে অবস্থিত ভারতীয় কমিউনিটিদের চাহিদা থেকেই তৈরি করা হয়েছে। একটি ভিডিও সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন রেস্তোরাঁর মালিক নিজেই। সেখানে মোদিজি থালিতে কী কী খাবার রয়েছে তার বিস্তারিত বিবরণও দিয়েছেন। 

কী কী রয়েছে মেনুতে-

খিচুড়ি, রসগোল্লা, সরসো কা সাগ, কাশ্মীরি দম আলু, ইডলি, ধোকলা, ছাঁস, পাঁপড় 

 

 

আরও পড়ুন, এক কেজি মধুর দাম গাড়ির দামের সমান! বিশ্বের সবচেয়ে দামি মধু পাওয়া যায় কোন দেশে?

রেস্তোরাঁর কর্ণধার এও জানান যে, ইতিমধ্যে অনেকেই এই থালিটি খেয়েছেন। ভিডিওতে অনেক কাস্টমার এও জানিয়েছেন তাঁরা এই থালি কতটা উপভোগ করে খেয়েছেন। থালিটি লঞ্চ করার পর পরই নিউজার্সিতে অবস্থিত ভারতীয়দের মধ্যে অত্যন্ত জনপ্রিয়ও হয়েছে। তবে এই থালির দাম কত, তা অবশ্য এখনও জানা যায়নি। 

গত বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে দিল্লির একটি রেস্তোরাঁ মোদিজিকে উৎসর্গ করে একটি থালি লঞ্চ করেছিল। সেই থালিতে ছিল প্রায় ৫৬টি আইটেম। আমিষ, নিরামিষ মিলিয়ে সেই থালিটি তৈরি করা হয়েছিল। 

চলতি মাসের ২১জুন থেকে ২৪ জুন পর্যন্ত আমেরিকা সফরে যাবেন মোদি। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেনের আমন্ত্রণে এই সফরে যাওয়ার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রীর। এই প্রথম ওয়াশিংটনে যাবেন তিনি। হোয়াইট হাউসে প্রেসিডেন্টের সঙ্গে নৈশভোজ করার কথা রয়েছে তাঁর। গত সপ্তাহে বিদেশ মন্ত্রকের তরফে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানান হয়েছে।                                                                      





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: