আমি ভেবেছিলাম ব্লক করে দিয়েছি! সমালোচককে অভিনব জবাব অশ্বিনের



মীরপুর: ব্যাটে-বলে মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতের জয়ের অন্যতম নায়ক তিনি। তবে ম্যাচ ও সিরিজ জেতার পর সমালোচকদের জবাব দিতে ব্যস্ত হয়ে পড়লেন আর অশ্বিন (R Ashwin)।

তামিলনাড়ুর অফস্পিনার ম্যাচের সেরা হয়েছেন। তবে সোশ্যাল মিডিয়ায় একজন পোস্ট করেন যে, অশ্বিনের উচিত এই পুরস্কারটা মোমিনুল হকের হাতে তুলে দেওয়া। কারণ, মোমিনুল সহজ ক্যাচ না ফেললে ভারতীয় দল ৮৯ রানে অল আউট হয়ে যেত!

সেই পোস্ট দেখে সংযত থাকতে পারেননি অশ্বিন। তিনি সেই ট্যুইট তুলে লেখেন, ‘ও হো। আপনাকে ব্লক করে দিয়েছি ভেবেছিলাম। না, সেটা অন্য একজনকে ব্লক করেছি। কী যেন নাম? ও ড্যানিয়েল আলেকজান্দার। একবার ভাবুন তো ভারত যদি ক্রিকেট না খেলত আপনারা দুজনে কী করতেন!’

পরে অশ্বিন এ-ও লেখেন যে, ‘গর্বের সঙ্গে যেদিন থেকে ভারতের জার্সি গায়ে দিয়েছি, সেদিন থেকে আমাকে অনেকে অতিরিক্ত চিন্তাভাবনা করি বলে থাকেন। প্রত্যেক মানুষের সফরই বিশেষ হয়ে থাকে।’

 

 

বিরল নজির

বাংলাদেশকে দ্বিতীয় টেস্টে হারাতে ব্যাট হাতে বড় ভূমিকা নিয়েছেন তিনি। অনেকের মতে, টেস্টের দলে ব্যাটার আর অশ্বিন (R Ashwin) দলের সম্পদ। তামিলনাড়ুর অফস্পিনার এবার বিরল এক নজির গড়লেন।

২০২২ সালে টেস্ট ক্রিকেটে বিরাট কোহলির (Virat Kohli) চেয়েও বেশি রান করেছেন অশ্বিন!

চলতি বছরে অশ্বিন ৬ ম্যাচে ৩০ গড় রেখে ২৭০ রান করেছেন। সেখানে কোহলি ২৬.৫০ গড়ে ২৬৫ রান করেছেন। পিছিয়ে রয়েছেন কে এল রাহুলও। ৪ ম্যাচে ১৭.১২ গড়ে ১৩৭ রান করেছেন তিনি। তবে চলতি বছর ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার নিরিখে শীর্ষে ঋষভ পন্থ। ২০২২ সালে পন্থ ৬১.৮১ গড়ে ৬৮০ রান করেছেন। ২টি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি করেছেন পন্থ।

শ্রেয়স আইয়ার চলতি বছরে ৫টি টেস্টে ৬০.২৮ গড়ে ৪২২ রান করেছেন। চেতেশ্বর পূজারা ৫ ম্যাচে ৪৫.৪৪ গড়ে ৪০৯ রান করেছেন। রবীন্দ্র জাডেজা চলতি বছরে ৩ টেস্টে ৩২৮ রান করেছেন।

আরও পড়ুন: চোট সারেনি, শ্রীলঙ্কার বিরুদ্ধেও সম্ভবত খেলবেন না রোহিত, বাদ পড়তে পারেন রাহুল





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: