আপনারাই আমাদের দলের দ্বাদশ খেলোয়াড়, সমর্থকদের কৃতজ্ঞতা জানালেন আর্জেন্তিনার কোচ



বুয়েনস আইরেস: দেশে ফেরার পর থেকে উৎসবের আতিশয্য ঘিরে রয়েছে তাঁদের। গোটা দেশ ভেসে যাচ্ছে আবেগে। ৩৬ বছরের খরা কাটিয়ে ফের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্তিনা (Argentina Football Team)। বিশ্বকাপ নিয়ে দেশে ফিরেছেন লিওনেল মেসি ও তাঁর সতীর্থরা।

আর্জেন্তিনার বিশ্বজয়ী দলের কোচ লিওনেল স্কালোনি (Lionel Scaloni) কৃতজ্ঞতা জানালেন সমর্থকদের। সোশ্যাল মিডিয়ায় স্কালোনি লিখেছেন, ‘আপনারাই আমাদের দলের দ্বাদশ ফুটবলার।’ যোগ করলেন, ‘সমস্ত আর্জেন্তিনীয়দের স্বপ্ন আজ সার্থক হয়েছে। ওঁদের খুশি হতে দেখে আমি রোমাঞ্চিত।’ সমর্থকেরা অভিনন্দন বার্তায় ভরিয়ে দিয়েছেন স্কালোনিকে। যিনি সবচেয়ে কম বয়সী কোচ হিসাবে বিশ্বকাপ জিতে নতুন ইতিহাস রচনা করেছেন।                                                                      

বিতর্কে মার্তিনেজ

কাতার বিশ্বকাপে (Qatar 2022) দুরন্ত পারফরম্যান্সের জন্য সেরা কিপারের স্বীকৃতি পেয়েছেন। তাঁর হাতে তুলে দেওয়া হয়েছিল গোল্ডেন গ্লাভস। তাঁর পারফরম্যান্স নিয়ে সকলে উচ্ছ্বসিত। তবে গোল্ডেন গ্লাভস হাতে পেয়েই তাঁর সেলিব্রেশন অশ্লীল ইঙ্গিতপূর্ণ অভিযোগ তুলে সমালোচনার ঝড় উঠেছিল। ফের বিতর্কে জড়ালেন এমিলিয়ানো মার্তিনেজ। এবার বিজয়োল্লাসে তিনি হাজির হলেন কিলিয়ান এমবাপের পুতুল হাতে নিয়ে। যা নিয়ে নতুন করে সমালোচনা চলছে।                                                                          

বিশ্বকাপের ফাইনালের পরে সোনার গ্লাভস হাতে অশ্লীল অঙ্গভঙ্গি করার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। এবার ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপেকে কটাক্ষ করে বিতর্কে দিবু মার্টিনেজ।

কাতার থেকে বিশ্বকাপ নিয়ে দেশে ফেরার পর বুয়েনস আইরেসে মেসিদের ঘিরে উন্মাদনার ঢল নামে। মঙ্গলবার দুপুরে বিমানবন্দর থেকে আর্জেন্তিনার রাজধানীর বিখ্যাত মিনার ‘ওবেলিস্ক’-এর উদ্দেশে হুডখোলা বাসে বিজয়যাত্রা করেন লিওনেল মেসিরা। কাতারে কাতারে মানুষ বিশ্বজয়ী দলকে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন। সেই শোভাযাত্রাতেই নতুন করে বিতর্ক উস্কে দিয়েছেন মার্তিনেজ।

একটি পুতুল ধরেছিলেন আর্জেন্তিনার গোলকিপার। সেই পুতুলের মাথায় ছিল এমবাপের মুখ। দিবু নামে সতীর্থদের কাছে পরিচিত গোলকিপার সমর্থকদের উদ্দেশে ডান হাত নাড়ছিলেন। আর বাঁ-হাতে বুকের কাছে ধরে রেখেছিলেন এমবাপের মুখ বসানো শিশু পুতুলটি। যাতে সকলে সেটি দেখতে পান।

মনে করা হচ্ছে, লাতিন আমেরিকার ফুটবল নিয়ে পরিহাস করা এমবাপের ওপর ক্ষোভ থেকেই এমন কাণ্ড ঘটিয়েছেন এমিলিয়ানো। যা থেকে তৈরি হয়েছে নতুন বিতর্ক।

আরও পড়ুন: কলকাতার মাঠ হোক বা খাবার, অভিযোগ করেননি মেসি, আর্জেন্তিনার বাংলা সফরের স্মৃতি



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: