আইপিএলের নিলামে নিজের নাম তুলতে চান টি-টােয়েন্টি বিশ্বকাপজয়ী তারকা


লন্ডন: ইংল্যান্ডের জার্সিতে সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022) জিতেছেন। কিন্তু তিনিই টি-টোয়েন্টি ফর্ম্যাটে বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগে ছিলেন এতদিন ব্রাত্য। এবার সেই আদিল রশিদই এবার আসন্ন আইপিএলের আগে নিজের নাম নিলামে তুলতে চাইছেন। কোচিতে আগামী ডিসেম্বরের ২৩ তারিখ বসতে পারে আইপিএলের নিলামের আসর। সেখানেই রাশিদের জন্যও উঠতে পারে প্রচুর দর। 

কী বলছেন রশিদ?

ফাইনালে পাকিস্তানকে হারানোর পেছনে সবাই স্যাম কারান ও বেন স্টোকসের অবদানের কথা মাথায় রাখলেও আদিল রশিদের লেগস্পিনের ছোবল। ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছিলে রশিদ। তার মধ্যে রয়েছে বাবর আজমের উইকেটও। ৬ ম্যাচে মাত্র ৪ উইকেট নিলেও মাত্র ৬.১২ ইকনমি রেট ছিল রশিদের। অস্ট্রেলিয়ার গতি সর্বস্ব পিচে রশিদের বোলিং যেখানে প্রশংসা কুড়িয়ে, সেখানে ইডেন, চিপক, চিন্নাস্বামীর উইকেটে যে রশিদ ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা বলাই বাহুল্য।

মেলবোর্নে মায়াবি সন্ধ্যায় পাকিস্তানকে পাঁচ উইকেটের ব্যবধানে পরাস্ত করে দ্বিতীয়বারের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) খেতাব নিজেদের নামে করে নিয়েছে ইংল্যান্ড (England Cricket Team)। দুরন্ত বোলিং পারফরম্যান্সে পাকিস্তানকে মাত্র ১৩৭ রানে সীমাবদ্ধ করে রাখার পর, এক ওভার ও পাঁচ উইকেট বাকি থাকতেই ম্য়াচ নিজেদের নামে করে নেয় ইংল্যান্ড। বল হাতে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হন স্যাম কারান। ব্যাট হাতে অপরাজিত ৫২ রানের ইনিংসে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন বেন স্টোকস।

Reels

আর্থিক পুরস্কার

বিশ্বকাপ জয়ের থেকে কোনও ক্রীড় ব্যক্তিত্বের কাছে অধিক আনন্দের বিষয় কিছুই হয় না। তবে বিশ্বখেতাব জিতে আর্থিকভাবে ঠিক কতটা লাভবান হচ্ছে ইংল্যান্ড? কত টাকা পেতে চলেছেন জস বাটলাররা? বিশ্বকাপের পুরস্কার বাবদ আইসিসি মোট ৫.৬ মিলিয়ন মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৪৫.৬৬ কোটি টাকা) খরচ করেছে। বিশ্বজয়ী দল ইংল্যান্ড ১.৬ মিলিয়ন মার্কিন ডলার বা প্রায় ১২.৮৮ কোটি টাকা পুরস্কারমূল্য পেতে চলেছে। রানার্স আপ পাকিস্তান তাঁর অর্ধেক ৬.৪৪ কোটি পুরস্কারমূল্য পাচ্ছে।

বিশ্বকাপের সেমিফাইনালেই ১০ উইকেটে ইংল্যান্ডের বিরুদ্ধে পরাজিত হয়েছিল ভারতীয় দল। পাকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনালেই স্বপ্নভঙ্গ হয় নিউজিল্যান্ডেরও। এই দুই দলের প্রত্যেকে ৪০০ মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় ৩.২২ কোটি টাকা করে অর্থ পাবে। আফগানিস্তান, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, বাংলাদেশ, আয়ার্ল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবোয়ে- সুপার ১২-এ বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া এই আট দল ৭০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৫৬.৩৫ লক্ষ টাকা) করে পাবে।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: