অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের আসরে নেই কোভিড বিধিনিষেধ


সিডনি: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) আগে স্বস্তি ক্রিকেটারদের। অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে এই টুর্নামেন্টে থাকছে না কোনও কোভিড (Covid 19) বিধিনিষেধ। করোনা (Corona) আক্রান্ত হওয়া ক্রিকেটারও মাঠে নামতে পারবেন। সূত্র মারফৎ জানা গিয়েছে, যে কোনও প্লেয়ার যদি করোনা আক্রান্ত হন, আর এরপরও মাঠে নামতে চান অথবা মাঠে নামতে পারবেন, এমন অনুভব করেন, তবে তিনি মাঠে নামতেই পারেন। তবে তাঁকে কিছু নিয়ম মানতে হবে সেই টুর্নামেন্ট চলাকালিন। মাস্ক (Mask) পরতে হবে, বায়ো বাবলের (Bio Bubble) মধ্যে কিছু নিয়ম মেনে চলতে হবে।

কিন্তু অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের জন্য কোনও কোভিড বিধিনিষেধ না থাকা নিয়েই প্রশ্ন উঠেছে আবার। কারণ এই অস্ট্রেলিয়াতেই নোভাক জকোভিচকে কোর্টে নামতে দেওয়া হয়নি। কোভিডের ভ্যাকসিন নেননি বলে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে দেওয়া হয়নি সার্বিয়ান তারকাকে। তাঁকে দেশে ফেরত পাঠানো হয়েছিল। অথচ এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোনওরকম ভ্যাকসিনের বিধিনিষেধই রাখা হচ্ছে না। 

নামিবিয়ার বিরুদ্ধে হার শ্রীলঙ্কার

ক্রিকেটকে অনিশ্চয়তার খেলা বলা হয়। কেন বলা হয়, তার উদাহরণ টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) প্রথম ম্যাচেই পাওয়া গেল। হেভিওয়েট ভারত, পাকিস্তানকে হারিয়ে গত মাসেই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছিল শ্রীলঙ্কা দল। নামিবিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে সিংহভাগ বিশেষজ্ঞরাই শ্রীলঙ্কাকে (SL vs NAM) ফেভারিট বলে মনে করছিলেন। তবে সকলকে চমকে দিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়নদের ৫৫ রানে হারিয়ে দুরন্তভাবে টুর্নামেন্ট শুরু করল নামিবিয়া। ১৬৩ রান তাড়া করতে নেমে ১০৮ রানেই অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। 

এদিন টসে জিতে প্রথমে বোলিং নিয়ে নতুন বলে তিন উইকেট তুলে নিয়ে শুরুটা ভালই করেছিল শ্রীলঙ্কা। তবে জান ফ্রাইলিঙ্ক (Jan Frylinck) এবং জেজে স্মিটের সপ্তম উইকেটে ৭০ রানের পার্টনারশিপে ভর করে ১৬৩ রান তুলতে সক্ষম হয় নামিবিয়া। ১৬৪ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা শুরুটা একেবারেই ভাল করেনি। দুই ওপেনার পাথুম নিসঙ্কা (৯) ও কুশল মেন্ডিস (৬) অল্প রানের মধ্যেই সাজঘরে ফেরেন। ৪০ রানে চার উইকেট হারিয়ে ফেলে লঙ্কানরা। ভানুকা রাজাপক্ষ (২০) ও লঙ্কান অধিনায়ক শানাকা (২৯) একটু লড়াই করার চেষ্টা করেন বটে, তবে তাতে খুব বেশি লাভের লাভ কিছুই হয়নি।

 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: