অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে আগ্রহী ওয়ার্নার, তারকা ক্রিকেটারের হয়ে ব্যাট ধরলেন ফিঞ্চরা


সিডনি: সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজের মাধ্যমে আন্তর্জাতিক ওয়ান ডে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অ্যারন ফিঞ্চ (Aaron Finch)। তাঁর বিদায়ে অস্ট্রেলিয়াকে নতুন ওয়ান ডে অধিনায়ক (Australian ODI Captain) খুঁজতে হবে। অস্ট্রেলিয়ার ওয়ান ডে দলের অধিনায়ক হওয়ার দৌড়ে প্যাট কামিন্স (Pat Cummins), স্টিভ স্মিথের মতো একাধিক তারকা ক্রিকেটার রয়েছেন। ডেভিড ওয়ার্নারও (David Warner) জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

দক্ষিণ আফ্রিকায় কুখ্যাত বল বিকৃতি কাণ্ডের পর ওয়ার্নারের ওপর আজবীন অধিনায়ক হওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই নিষেধাজ্ঞা আজও বহাল রয়েছে। তবে সাম্প্রতিক সময়ে ওয়ার্নারের নিষেধাজ্ঞার বিষয়টি নিয়ে অস্ট্রেলিয়ার বোর্ড পুনর্বিবেচনা করবে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। এরই মাঝে কোনওরকম রাখঢাক না করেই অজি দলকে নেতৃত্ব দেওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন ওয়ার্নার। জাতীয় দলকে নেতৃত্ব দেওয়া যে তাঁর কাছে বিশাল গর্বের বিষয়, তা সাফ করে দিয়েছেন তারকা অজি ওপেনার।

ওয়ার্নারের আগ্রহ প্রকাশ

তিনি বলেন, ‘অধিনায়ক হওয়াটা নিঃসন্দেহে এক দারুণ গর্বের বিষয়। আমার ক্ষেত্রে বিষয়টি পুরোপুরিভাবে ক্রিকেট অস্ট্রেলিয়ার অধীনে রয়েছে। আমি শুধুমাত্র নিজের ব্যাটটা ব্যবহার করে দলের হয়ে যত সম্ভব রান করে যেতে পারি। তবে আমার ফোন সবসময় খোলা রয়েছে। অতীতে যা ঘটে গিয়েছে, তা নিয়ে আর ভেবে লাভ নেই। নতুন বোর্ড গঠন হয়েছে এবং যে কোনও বিষয়েই আমি বোর্ডের সঙ্গে সামনা সামনি বসে আলোচনা করতে সর্বদা রাজি আছি।’ ওয়ার্নার কিন্তু এ বিষয়ে তাঁর দলের সতীর্থদেরও পাশে পেয়েছেন।

ওয়ার্নারের পাশে ফিঞ্চ, কামিন্স

অ্যারন ফিঞ্চ স্পষ্টই জানিয়ে দিয়েছেন দলের ক্রিকেটাররা কিন্তু ওয়ার্নারের অধীনে খেলতে পছন্দই করবে। তিনি বলেন, ‘আমার মনে হয় ক্রিকেট অস্ট্রেলিয়া এই বিষয়ে (ওয়ার্নারের নিষেধাজ্ঞা) পুনর্বিবেচনা করছে। ওর অধীনে আমি অস্ট্রেলিয়ার হয়ে কয়েকটা ম্যাচ খেলেছি। ও যখনই সুযোগ পেয়েছে, দলকে দারুণভাবে নেতৃত্ব দিয়েছে। পরিকল্পনা তৈরির দিক থেকে ওর নেতৃত্বের প্রশংসা করতেই হয়। ওর অধীনে দলের সকলেই কিন্তু অতীতে বেশ পছন্দই করত এবং আশা করছি এখনও করবে।’ অজি টেস্ট অধিনায়ক কামিন্সও ওয়ার্নারের প্রশংসাই করেছেন। তিনি বলেন, ‘আমরা তো আর এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারব না। তবে ডেভি একজন দারুণ নেতা। ওঁ আমার কাজটা অনেকটা সহজ করে দেয়। আমার ব্যাটিং সম্পর্কে তেমন ধারণা নেই। তাই ওঁর মতো একজন দলে থাকাটা খুবই লাভদায়ক।’

:



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: