অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের দলে নেই বাংলার কোনও ক্রিকেটার! নেতৃত্বে পাঞ্জাবের উদয়


মুম্বই: বিরাট কোহলির অনূর্ধ্ব বিশ্বকাপজয়ী (U 19 World Cup) দল হোক বা পৃথ্বী শ-দের বিজয়ী দল, বিশ্ব চ্যাম্পিয়ন যশ ধূলদের দল – অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলে জ্বলজ্বল করেছে বাংলার কোনও না কোনও ক্রিকেটারের মুখ। কখনও সেই নাম শ্রীবৎস গোস্বামী, কখনও সন্দীপন দাস, রবিকান্ত সিংহ, কখনও ঈশান পোড়েল তো কখনও রবি কুমার। কিন্তু আগামী অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ পেলেন না বাংলার কোনও ক্রিকেটার। যা বঙ্গ ক্রিকেটের হতাশার ছবিটা ফের একবার প্রকট করে দিল। 

মঙ্গলবার যে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে, সেই দলের অধিনায়ক করা হয়েছে পাঞ্জাবের উদয় সাহারানকে। সহ-অধিনায়ক মধ্য প্রদেশের সৌম্য কুমার পাণ্ডে। দলে জায়গা করে নিয়েছেন সরফরাজ খানের ভাই মুশির খান।

সোমবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তার ২৪ ঘণ্টার মধ্যেই দল ঘোষণা করে দিল ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন উদয় সাহারান।

২০২৪ সালের ১৯ জানুয়ারি থেকে শুরু হবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। তার আগে ২৯ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতেই একটি ত্রিদেশী সিরিজ়ে অংশ নেবে ভারতের অনূর্ধ্ব ১৯ দল। এই প্রস্তুতি প্রতিযোগিতার প্রতিযোগিতার তৃতীয় দল ইংল্যান্ড। দুই প্রতিযোগিতার জন্য মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের জাতীয় জুনিয়র নির্বাচক কমিটি। গত বারের চ্যাম্পিয়ন ভারত এবারের প্রতিযোগিতাতেও খেতাব জয়ের অন্যতম দাবিদার। গ্রুপ ‘এ’-তে ভারতের সঙ্গে রয়েছে বাংলাদেশ, আয়ার্ল্যান্ড এবং আমেরিকা।

 

নির্বাচিত ভারতীয় দল: আর্শিন কুলকার্নি (মহারাষ্ট্র), আদর্শ সিংহ (উত্তর প্রদেশ), রুদ্র ময়ূর পটেল (গুজরাত), সচিন ধাস (মহারাষ্ট্র), প্রিয়াংশু মোলিয়া (বঢোদরা), মুশির খান (মুম্বই), উদয় সাহারান (অধিনায়ক, পাঞ্জাব), আরাভেল্লি অবনীশ রাও (উইকেটকিপার, হায়দরাবাদ), সৌম্য কুমার পাণ্ডে (সহ অধিনায়ক, মধ্যপ্রদেশ), এম অভিষেক (হায়দরাবাদ), ইন্নেশ মহাজন (উইকেটকিপার, হিমাচল প্রদেশ), ধনুশ গৌড়া (কর্নাটক), আরাধ্য শুক্ল (পাঞ্জাব), রাজ লিম্বানি (বঢোদরা) ও নমন তিওয়ারি (উত্তর প্রদেশ)।

আরও পড়ুন: ধোনির বুড়ো হাড়ে ভেল্কি, কোহলির কীর্তি, বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ২২ গজের ২০২৩

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: