শিক্ষক দিবসে গ্রেগ চ্যাপেলকে এমন কী বললেন সৌরভ যা শুনে হতবাক ভক্তরাও!


কলকাতা: সোমবার, ৫ সেপ্টেম্বর। শিক্ষক দিবস (Teachers’ Day) হিসাবে গোটা দেশে পালিত হয় দিনটি। আর সেই দিনই কি না সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মুখে গ্রেগ চ্যাপেলের (Greg Chappell) কথা!

সাল ২০০৩। অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। অজিভূমে সফল হতেই হবে, এই প্রতিজ্ঞা নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় ছুটেছিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তির কাছে। ব্যাটিং নিয়ে পরামর্শ নিতে। গ্রেগ চ্যাপেলের ক্লাস করে সৌরভ এতটাই উপকৃত হন যে, অজি বোলারদের সেই সিরিজে রীতিমতো শাসন করেন। তারপর সৌরভের কথাতেই গ্রেগকে ভারতের জাতীয় দলের কোচ করে আনা। কিন্তু সেখানে উলটপুরাণ।

ছাত্র সৌরভের সঙ্গে বনিবনা হয়নি গুরু গ্রেগের। সৌরভকে জাতীয় দল থেকে ছেঁটেও ফেলা হয়। পরে অবশ্য জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন সৌরভ। চাকরি গিয়েছিল গুরু গ্রেগের। সৌরভ-গ্রেগ অধ্যায় ভারতীয় ক্রিকেটের অন্যতম তিক্ত পর্ব হয়ে রয়ে গিয়েছে।

সোমবার শিক্ষক দিবস উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন সৌরভ। সেখানে তিনি শিক্ষক দিবসের জন্য শুভেচ্ছা জানান গুরু গ্রেগকেও। যা দেখে তাঁর ভক্তরা অবাক। অনেকেই বলাবলি করতে শুরু করেন যে, গ্রেগকে শুভেচ্ছা জানিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন সৌরভ। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

 


সৌরভ বলেন, ‘দেবু মিত্র থেকে শুরু করে আমার প্রিয়তম জন রাইট, গ্রেগ চ্যাপেল থেকে গ্যারি কার্স্টেন, সব কোচদের শিক্ষক দিবসের শুভেচ্ছা জানাই।’ সৌরভ যোগ করেন, ‘২০০৩ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের জন্য এখনও যন্ত্রণা হয়। বিশ্বকাপের পরই আমাদের অস্ট্রেলিয়া সফর ছিল। মনে মনে প্রতিজ্ঞা করেছিলাম, অস্ট্রেলিয়ায় গিয়ে অস্ট্রেলিয়াকে ভয় দেখিয়ে আসব। আমি এক সপ্তাহ গ্রেগ চ্যাপেলের কাছে প্রশিক্ষণ নিয়েছিলাম। সেই সফরে আমি ব্যাট হাতে সফল হই। তারপরই গ্রেগকে কোচ করে আনা হয়।’

আরও পড়ুন: ‘প্রবল চাপের মুখে যে কেউ ভুল করতে পারে’, অর্শদীপের পাশে দাঁড়িয়ে কী বললেন কোহলি?





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: