চোটের কবলে প্রসিদ্ধ, ভারতীয় ‘এ’ দলের হয়ে খেলবেন শার্দুল ঠাকুর?


মুম্বই: একদিকে যেখানে এশিয়া কাপে ভারতীয় দল খেলছে, সেখানে অন্যদিকে ঘরের মাঠে বেঙ্গালুরুতে নিউজিল্যান্ড ‘এ’ দলের মুখোমুখি হচ্ছে ভারতীয় ‘এ’ দল(IND A vs NZ A)। সেই ম্যাচেই রুতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমাররা খেলছেন। এবার ভারতীয় ‘এ’ দলের হয়ে এই সিরিজে খেলতে দেখা যাবে তারকা অলরাউন্ডার শার্দুল ঠাকুরকেও (Shardul Thakur)। ভারতীয় ‘এ’ দলের হয়ে এই সিরিজে সুযোগ পাওয়া প্রসিদ্ধ কৃষ্ণের (Prasidh Krishna) চোট। তাঁর বদলেই দলে ডাক পেলেন শার্দুল।

কৃষ্ণর বদলে ঠাকুর

রিপোর্ট অনুযায়ী কৃষ্ণ ব্যাক স্প্যাজমে কাবু। তার জেরেই চার দিনের প্রথম ম্যাচে মাঠে নামতে পারেননি কৃষ্ণ। ম্যাচের আগেই তারকা পেসারের চোটের খবর জানতে পারে ভারতীয় এ দলের ম্যানেজমেন্ট। এর ফলে অভিজ্ঞ কোনও ফাস্ট বোলার ছাড়াই বাধ্য হয়ে মাঠে নামতে হয় ভারতীয় ‘এ’ দলকে। চার বোলার নিয়েই মাঠে নামে প্রিয়ঙ্ক পাঞ্চালের নেতৃত্বাধীন ‘এ’ দল। তিলক বর্মাকে পঞ্চম বোলার হিসাবে ব্যবহার করা হয়। তবে বোলারের অভাব মিটতে চলেছে। রিপোর্ট অনুযায়ী ভারতীয় নির্বাচকরা কৃষ্ণর বদলে জরুরি ভিত্তিতে শার্দুলকে দলে ডেকে নিতে চলেছেন।

শার্দুল ভারতের এশিয়া কাপ স্কোয়াডে নেই। তাই তিনি থাইল্য়ান্ডে ছুটি কাটাচ্ছিলেন। কিন্তু কৃষ্ণর চোটের জেরেই তাঁকে জরুরি ভিত্তিতে ছুটি মাঝপথেই কেটে ফিরতে হচ্ছে। প্রসঙ্গত, ভারত ‘এ’ ও নিউজিল্যান্ড ‘এ’-র প্রথম ম্যাচ ড্রয়ে শেষ হয়েছে। বল হাতে বাংলার মুকেশ কুমার নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে অবশ্য উইকেট পাননি তিনি। ব্যাট হাতে বাংলার অভিমন্যু ঈশ্বরণ ১৩২ রানের ইনিংস খেলেন। অভিমন্যু ছাড়াও রজত পতিদার ১৭৬ ও তিলক ১২১ রানের ইনিংস খেলেন প্রথম ম্যাচে। 

এই ম্য়াচ ড্রয়ে শেষ হলেও কিউয়িদের বিরুদ্ধে ৮ ও ১৫ সেপ্টেম্বর হুবলি ও বেঙ্গালুরুতে আরও দুইটি চারদিনের ম্যাচ খেলবে ভারতীয় ‘এ’ দল। আবার ৮ সেপ্টেম্বর থেকেই দলীপ ট্রফি দিয়ে শুরু হচ্ছে ভারতের ঘরোয়া ক্রিকেট মরসুম। সেই টুর্নামেন্টে পশ্চিম জোনের হয়ে খেলার কথা ছিল শার্দুল ঠাকুরের। তা আর হচ্ছে না। তাই শার্দুলের বদলে সৌরাষ্ট্রের চেতন সাকারিয়াকে দলে নেওয়া হয়েছে। 

চারদিনের ম্যাচগুলির জন্য ঘোষিত ভারতীয় দল

প্রিয়ঙ্ক পাঞ্চাল (অধিনায়ক), অভিমন্যু ঈশ্বরণ, রুতুরাজ গায়কোয়াড়, রজত পতিদার, সরফরাজ খান, তিলক বর্মা, কে এস ভরত (উইকেটকিপার), উপেন্দ্র যাদব (উইকেটকিপার), কুলদীপ যাদব, সৌরভ কুমার, রাহুল চাহার, প্রসিদ্ধ কৃষ্ণ (শার্দুল ঠাকুর), উমরন মালিক, মুকেশ কুমার, যশ দয়াল ও আরজান নাগওয়াসওয়ালা।

আরও পড়ুন: ‘কিংগ’ কোহলির প্রত্যাবর্তন? ব্যাট হাতে পাক বোলারদের শাসন করলেন বিরাট



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: